ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডুয়েল ব্যাক ক্যামেরা নিয়ে বাজারে ‘হ্যালিও এস২৫’  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৭
ডুয়েল ব্যাক ক্যামেরা নিয়ে বাজারে ‘হ্যালিও এস২৫’   ‘হ্যালিও এস২৫’ স্মার্টফোন- ছবি- কাশেম হারুণ

ঢাকা: দেশের বাজারে এলো ডুয়েল ব্যাক ক্যামেরা সমৃদ্ধ ‘হ্যালিও এস২৫’ স্মার্টফোন। অসাধারণ সব ফিচারে সমৃদ্ধ হ্যান্ডসেটটিকে বলা হচ্ছে নতুন প্রজন্মের হ্যান্ডসেট। 

ডিএসএলআর দিয়ে যেভাবে ছবি তোলা যায় সেভাবেই ছবি ধারণ করতে পারে ‘হ্যালিও এস২৫’। বিশ্বের সব নামিদামি হ্যান্ডসেটগুলোর সঙ্গে পাল্লা দেবে এটি।

এডিসন গ্রুপের নতুন এ হ্যান্ডসেটটিকে ‘পকেট ডিএসএলআর’ও বলা হচ্ছে।  
 
মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে রাজধানীর হোটেল ওয়েস্টিনে নতুন এ স্মার্টফোনের উদ্বোধন করেন এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ।
 
এসময় তিনি বলেন, বিশ্বের যেকোনো প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ডের সঙ্গে পাল্লা দেবে ‘হ্যালিও এস২৫’।

অনুষ্ঠানে পরবর্তীতে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসার পরিকল্পনার কথা জানান এডিসন গ্রুপের চেয়ারম্যান। ‘হ্যালিও এস২৫’ হ্যান্ডসেটটি প্রদর্শন করা হচ্ছে
 
অনুষ্ঠানে জানানো হয়, প্রায় সম্পূর্ণ মেটাল বডির ‘হ্যালিও এস২৫’ ডিভাইসের ব্যাক সাইডে রয়েছে দু’টি ক্যামেরা যার একটি ১৩ মেগাপিক্সেল, আরেকটি ৫ ম্যাগাপিক্সেল। এজন্য ডিএসএলআরের মতো ল্যান্ডস্কেপ ও ইফেক্ট তৈরি করা যাবে। কম আলোতেও তোলা যাবে দৃষ্টিনন্দন ছবি।  
 
ফোনটির ক্যামেরা ধরে কোনো ভিজিটিং কার্ড স্ক্যান করলে ফোনের কন্টাক্টে কার্ডের মোবাইল নম্বর ও ইমেইল সেভ হয়ে যাবে। রয়েছে ট্রান্সলেটরের সুবিধা। এর ফলে কোনো লেখা ক্যামেরায় ধরলে যেকোনো ভাষায় ট্রান্সলেট করে দিতে সক্ষম হবে হ্যালিও এস২৫।  
 
সাড়ে পাঁচ ইঞ্চি পর্দার হ্যালিও এস২৫ হ্যান্ডসেটে থাকছে অক্টাকোর প্রসেসর, ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। ব্যাটারি তিন হাজার মিলি অ্যাম্পিয়ার। যাতে একবার চার্জে ১৬ ঘণ্টা কথা বলা যাবে। রয়েছে দুই সিম ব্যবহারের সুবিধা।

গ্রে ও গোল্ড দুই রংয়ে পাওয়া যাবে হ্যান্ডসেটটি। দেশের বাজারে ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ২১ হাজার ৯৯০ টাকা। ‘হ্যালিও এস২৫’ এর লোগো উন্মোচন করা হয়

হ্যান্ডসেটটির ফিচারে বলা হচ্ছে, এর মাধ্যমে বেস্ট সেলফির এক্সপেরিয়েন্স পাবেন ব্যবহারকারী। ৫.৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লের সঙ্গে ২.৫ডি কার্ভড গ্লাস প্যানেল থাকছে এতে। পর্দার প্রটেকশনের জন্য থাকছে করনিং গরিলা গ্লাস ৩।

স্মার্টফোনটিতে রয়েছে একটি প্রাইভেট স্পেস অ্যাপ, যার মাধ্যমে একটি আলাদা নিজস্ব দুনিয়া তৈরি করা যাবে। যেখানে ব্যবহারকারী চাইলে সব ধরনের অ্যাপ লক করে রাখতে পারবেন। যেমন- গ্যালারি, মেসেজিং, ফেসবুক, ভাইবার। ৫ ফিঙ্গার মাল্টিটাচ থাকার কারণে এর টাচ রেসপন্সও খুবই সাবলীল।

ফোনটির উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এডিসন গ্রুপের জ্যৈষ্ঠ পরিচালক মাসুদুর রহমান। অনুষ্ঠানে ফোনটির কনফিগারেশন তুলে ধরেন অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার নূর মোহাম্মদ রাশেদুর হাসান।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৭
এসএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।