[x]
[x]
ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭

bangla news

ইজেনারেশনের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৩ ৭:২০:৪১ পিএম
ইজেনারেশনের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম

ইজেনারেশনের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম

দেশের অন্যতম শীর্ষ তথ্যপ্রযুক্তি সেবা ও পরামর্শক প্রতিষ্ঠান ইজেনারেশনে যোগ দিয়েছেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) সাবেক নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম।

এখন থেকে তিনি ইজেনারেশন গ্রুপের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সাবেক অতিরিক্ত সচিব এসএম আশরাফুল ইসলাম বিসিসি’র নির্বাহী পরিচালক থাকাকালীন বেশ কিছু প্রকল্পের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিলেন।

এছাড়া তিনি ই-গর্ভনেন্স বাস্তবায়নের জন্য প্রশাসনে আন্তঃযোগাযোগ বৃদ্ধিতে ইন্ট্রানেট, টায়ার-৪ ডাটাসেন্টার এবং ন্যাশনাল এন্টারপ্রাইজ আর্কিটেকচার স্থাপনে ভূমিকা রেখেছেন। ‘মেইড ইন বাংলাদেশ’স্বপ্ন পূরণে আইটি ইন্ডাস্ট্রির চাহিদা অনুযায়ী দক্ষ জনশক্তি তৈরিতেও কাজ করেছেন তিনি।

বিসিসির নির্বাহী পরিচালকের দায়িত্বে থাকাকালীন তিনি প্রতিবন্ধীদের জন্য বিশেষ প্রশিক্ষণ কর্মশালা চালু করেন। তার এ ধরনের উদ্যোগ ডিজিটাল বৈষম্য দূরীকরণে ভূমিকা রাখছে।

সরকারি কর্মকর্তা হিসেবে তিনি মাঠ পর্যায় থেকে প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি কর্মজীবনে শিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বিভিন্ন পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

ইজেনারেশন গ্রুপ চেয়ারম্যান শামীম আহসান তার এই যোগদানে প্রতিষ্ঠানের পক্ষ থেকে সন্তোষ প্রকাশ করেন।

তার নেতৃত্বপূর্ণ অভিজ্ঞতা এবং প্রজ্ঞা ইজেনারেশনকে আরও সামনের দিকে এগিয়ে নেবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

‌ইজেনারেশনে সদ্য দায়িত্ব পাওয়া এসএম আশরাফুল ইসলাম বলেন, সরকারি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনের সময় বেসরকারি খাতের উন্নয়নে অগ্রাধিকার দিয়েছি। সরকারের ডিজিটাল বাংলাদেশ ভিশন ২০২১ পূরণে আমার লক্ষ্য ছিল দেশের বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে বিশ্বমানের করে গড়ে তোলার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করা।

এই লক্ষ্য পূরণে নতুন করে ইজেনারেশন-এর সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৭

এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

FROM AROUND THE WEB
Loading...
Alexa