Alexa
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৩, ৩০ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

গুগল লোকাল গাইডসের বাংলাদেশের জাফরিন সকল সামাজিক মাধ্যমে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-০৯ ৬:০৪:৩৮ পিএম
বাংলাদেশের জাফরিন সকল সামাজিক মাধ্যমে

বাংলাদেশের জাফরিন সকল সামাজিক মাধ্যমে

গুগল লোকাল গাইডস গুগলের একটি পরিসেবা। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে গুগল লোকাল গাইডসের সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক, টুইটার, গুগল প্লাস, ইউটিউব ও লোকাল গাইডস কানেক্টে) বাংলাদেশের সুমাইয়া জাফরিন চৌধুরীর ছবি স্থান পেয়েছে।
 

এছাড়া গুগল লোকাল গাইডস সুমাইয়া জাফরিন চৌধুরীকে নিয়ে তাদের অফিসিয়াল সাইটে একটি আর্টিকেল প্রকাশ করেছে। এতে উল্লেখ করা হয়, সুমাইয়া জাফরিন চৌধুরী সারা বিশ্বের নারীদের জন্য অনুপ্রেরণা।

একজন সমাজকর্মী হিসেবে সমাজে যেসব নারী তার চেয়ে কম ভাগ্যবান, বিশেষ করে ঐ সমস্ত নারীদেরকে তিনি সাহায্য করেন। তিনি নারীদের স্বাধীনতা, সাম্য ও ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

প্রযুক্তি, বাণিজ্য ও উদ্ভাবনে এগিয়ে আসতে হবে নারীদের এমনটা তার ভাবনা।

একজন গুগল লোকাল গাইডস হিসেবে তিনি গুগল ম্যাপে অবদান রাখতে ভালবাসেন। গুগল ম্যাপের মাধ্যমে সারা বিশ্বে বাংলাদেশকে তুলে ধরতে চান এই নারী।
শুরু থেকেই জাফরিন গুগল লোকাল গাইডসে কাজ শুরু করেন।

২০১৬ সালে সান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত প্রথম লোকাল গাইডস সামিটের জন্য বাংলাদেশ থেকে নির্বাচিত হন জাফরিন।

উল্লেখ্য, এই সামিটে সারা বিশ্ব থেকে ৭৫ জন টপ লোকাল গাইডস নির্বাচিত করা হয়। তিনি দিনাজপুর লোকাল গাইডস এর মডারেটর ও ময়মনসিংহ লোকাল গাইডসের একজন কমিউনিটি মডারেটর।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..