ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গুগল অ্যালো’তে প্রাণবন্ত ইমোজি, খোঁজা যাবে জিআইএফ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, মার্চ ৬, ২০১৭
গুগল অ্যালো’তে প্রাণবন্ত ইমোজি, খোঁজা যাবে জিআইএফ গুগলের অ্যাসিসটেন্ট অ্যাপ

গুগল অ্যাসিসটেন্ট বা অ্যালো’কে আগের চেয়ে আরো বেশি প্রযুক্তি সমৃদ্ধ করা হয়েছে। এনিমেটেড বা প্রাণবন্ত ইমোজি এবং জিআইএফ সার্চ সুবিধা যুক্ত হওয়ায় অ্যাপটির ব্যবহারকারীরা এর চ্যাট উইন্ডোতে তাদের অভিব্যক্তি প্রকাশ করতে পারবেন এনিমেটেড ইমেজ দিয়ে এবং জিআইএফ’র খোঁজও করতে পারবেন।

এছাড়া চ্যাট উইন্ডোতে যে কোনো তথ্য এবং কনটেন্ট শেয়ার করতে সাহায্য করবে অ্যালো। গুগলের এই হালনাগাদ সম্পর্কে বলা হচ্ছে, চমৎকার এই পদ্ধতিতে বন্ধু ও পরিবারের সঙ্গে ব্যবহারকারীদের আড্ডা আরো জমে উঠবে।

বাহ্যিকভাবে এতে একটি সার্চ বার রয়েছে। যেখানে জিআইএফ’র জন্য সঠিক শব্দাবলী টাইপ করে খোঁজ করতে পারবেন। তবে মানোন্নত হওয়া এই অ্যালো’তে গুগলের লাকি চ্যাটবট প্রতীয়মান অর্থাৎ ঐ ফিচারটিকে অনুসরণ করা হয়েছে নতুন আপডেটের ক্ষেত্রে। তবে লাকি চ্যাটবটে নির্বাচিত জিআইএফগুলো এলোমেলোভাবে দেওয়া হয়েছে।

প্রযুক্তিবিষয়ক একটি সংবাদমাধ্যম বলছে, বারবার বা খুব বেশি ব্যবহৃত ১০টি ইমোজিকে অ্যালো হালনাগাদে প্রাণবন্ত করে তোলা হয়েছে। চাইলে এই এনিমেশনগুলোর আকার চাহিদা অনুযায়ী পরিবর্তন করে চ্যাট উইন্ডোতে উপস্থাপন করা যাবে। আর এ কাজটির জন্য রয়েছে একটি সিম্পল স্লাইডার।

আরেকটি প্রতিবেদনে ব্যবহারকারীদের উদ্বুদ্ধ করতে বলা হয়েছে, গুগলের অ্যাসিসটেন্ট এখন তোমার আঙ্গুলের ডগায়, তাই অনিশ্চিত কোনো বিষয়ের উত্তর পেতে তৈরি হও।  

এছাড়া গুগলের অফিসিয়াল ব্লগ পোষ্টে বলা হয়েছে, আর্টিফিসিয়েল অ্যাসিসটেন্ট তোমাকে অনর্থক সব উত্তর দিয়ে বিরক্ত করবে না। সত্যিকারভাবেই গুগল অ্যাসিসটেন্টের মাধ্যমে তোমরা এখন চ্যাট উইন্ডোজে প্রচুর পরিমাণ তথ্য শেয়ার করতে পারবে এবং দরকারী সময়গুলোতে এটাকে সঙ্গী হিসেবে কাছে পাবে।

নতুন এই ফিচারগুলো অ্যান্ড্রয়েডের মাধ্যমে শুরু হলেও, খুব শীঘ্রই পদ্ধতিটি আইওএস প্লাটফর্মেও আসছে।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৭
টিএস/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।