ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ব্ল্যাকবেরি অরোরা’র প্রেস ইমেজ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
ব্ল্যাকবেরি অরোরা’র প্রেস ইমেজ ব্ল্যাকবেরি পণ্যের ছবি ফাঁস অনলাইনে

ব্ল্যাকবেরি ব্র্যান্ডের ‘কিওয়ান’ উন্মোচনের কয়টা দিন না যেতেই, একই ব্র্যান্ডের আরেকটি পণ্যকে ঘিরে এ মুহূর্তে বেশ বলাবলি হচ্ছে। কারণ ব্ল্যাকবেরি অরোরা।

হ্যান্ডসেটটির প্রেস ইমেজ বা ছাপ লাগানো একটা ছবি ছড়িয়ে পড়েছে অনলাইনে। আপাতদৃষ্টিতে ডিভাইসটি ইন্দোনেশিয়ার বাজারের জন্য বিশেষভাবে তৈরি।

এমনকি সেখানকার গ্রাহকরা এখন পণ্যটির প্রি অর্ডার করতে পারছেন।

কিন্তু প্রি অর্ডার করা গেলেও ব্ল্যাকবেরি এর আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি। এছাড়া স্থানীয় কিছু থার্ড পার্টি রিটেইলার কর্তৃক পণ্যটি প্রদর্শিত হচ্ছে বলে এর বৈধতা নিয়ে উঠছে প্রশ্ন। স্মার্টফোনটি ব্ল্যাকবেরি অরোরা নামে সিলভার, ব্ল্যাক এবং গোল্ড কালারে পাওয়া যাচ্ছে বলে বিজ্ঞাপন দেওয়া হচ্ছে।

ব্ল্যাকবেরির সাম্প্রতিক সময়ের অন্যান্য ফোনের সঙ্গে নতুন এই অরোরা’র পার্থক্য রয়েছে নির্মাতা প্রতিষ্ঠানের ক্ষেত্রে। কারণ এবার এটি টিসিএল না বানিয়ে যৌথভাবে বানিয়েছে অন্য প্রতিষ্ঠান।

এর আগেও একই ধরণের একটি স্মার্টফোনের লাইভ কিছু ছবি ফাঁস হতে দেখা যায়। যেটার মডেল নাম্বার বিবিসি১০০-১।

তাই প্রকাশিত ছবিগুলোকে সাক্ষী হিসেবে দেখা হচ্ছে।

এছাড়া বর্তমান প্রতিবেদনে সম্প্রতি প্রকাশ্যে আসা ইন্দোনেশিয়ায় জন্য সার্টিফিকেশনের বিষয়টিও গুরুত্ব সহকারে দেখা হয়েছে। এটি নির্মাতা প্রতিষ্ঠানের প্রথম ডুয়্যাল সিমের ডিভাইস বলেও দাবি করা হয় প্রতিবেদনে।

ডিভাইসটিতে যুক্ত হার্ডওয়্যার বৈশিষ্ট্য যেগুলো এখন পর্যন্ত প্রকাশ হয়েছে সেই তালিকায় রয়েছে এইচডি ৫.৫ ইঞ্চি পর্দা, ৩ হাজার এমএএইচ ব্যাটারি, ৩ জিবি ৠাম, ৩২ জিবি রম, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর।

যত যায় হোক, ঘুরে ফিরে সেই একই কথা, যেহেতু উল্লেখিত বৈশিষ্ট্যগুলো গুজব। তাই প্রতিষ্ঠান কর্তৃক কোনো আনুষ্ঠানিক ঘোষণা না আসা পর্যন্ত এগুলো আংশিকভাবে বিশ্বাস রাখতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৭
টিএস/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।