ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

চেরি পিঙ্ক, ম্যাটা ব্ল্যাকে রেডমি ৪এক্স

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
চেরি পিঙ্ক, ম্যাটা ব্ল্যাকে রেডমি ৪এক্স চেরি পিঙ্কে রেডমি ৪এক্স

বৈচিত্রময় ও মনোমুগ্ধকর রঙ নিয়ে আসছে শাওমির ‘রেডমি ৪এক্স’। চীনা স্মার্টফোন নির্মাতা সম্প্রতি রেডমি ৪ সিরিজে নতুন এই স্মার্টফোন প্রকাশের ঘোষণা দেয়। আর সেই সুত্রে ‘রেডমি ৪এক্স’ এখন আলোচনার শীর্ষে।
 

প্রতিষ্ঠানটি জানিয়েছে এই স্মার্টফোনের থাকছে দুইটি ধরণ আর এগুলোর রঙও নতুন যার একটি চেরি পিঙ্ক, অন্যটি ম্যাট ব্ল্যাক।

শাওমির এই স্মার্টফোনে নির্বাচিত ফিচারগুলোর মধ্যে উল্লেখযোগ্য এর বহিরাংশের মেটাল নকশা এবং পেছনে বসানো হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

তবে আকর্ষণীয় খবর হলো এটি চেরি পিঙ্ক বা টুকটুকে গোলাপি রঙ এবং ম্যাটা ব্ল্যাক যেটা খুব গাড় না হালকা কালো রঙয়ে পাওয়া যাবে সেইসাথে শ্যাম্পেন গোল্ড রঙও থাকছে।

এছাড়া রেডমি ৪এক্স এর একটিতে ২ জিবি ৠাম, ১৬ জিবি রম এবং আরেকটিতে ৩ জিবি ৠাম এবং ৩২ জিবি রম দিয়ে প্রস্ত্তত করা হয়েছে। ফলে গ্রাহকরা নিজেদের চাহিদা অনুযায়ী পছন্দের সুযোগ পাচ্ছেন। হ্যান্ডসেট দুটির মূল্য যথাক্রমে চীনা মূ্ল্যে ৬৯৯ ইউয়ান এবং ৮৯৯ ইউয়ান।  

নতুন এই মডেলের সঙ্গে রেডমি ৩এক্স এর তুলনা দিয়ে বলা হচ্ছে, নতুনটি উল্লেখযোগ্য কিছু পার্থক্য নিয়ে আসছে। এছাড়া এর নকশা এবং কার্য ক্ষমতার মান অনেক উন্নত হয়ে আসছে। এর কিনারগুলো বেশি বাকানো এবং থাকছে নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৪৩৫। এসবের পাশাপাশি পাওয়া যাবে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৬.০ ম্যার্শম্যালো। শাওমির আগের রেডমি ৩এক্স’তে আছে অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ।

প্রকাশিত অন্যান্য বৈশিষ্ট্য যেমন রেডমি ৪এক্স’এ এইচডি কোয়ালিটির ৫ ইঞ্চি ডিসপ্লে যাতে ২.৫ডি কার্ভড গ্লাসের সংযোজন হয়েছে। এছাড়া ১৩ এমপি মূল এবং ৫ এমপি ফ্রন্ট ফেসিং ক্যামেরা, ৪১০০ এমএিইচ ব্যাটারি দেয়া হয়েছে।

ফোরজি, ওয়াইফাই, ব্লুটুথ ৪.২ এবং জিপিএস সুবিধা থাকছে সংযোগের জন্য।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, মার্চ ০২, ২০১৭
টিএস/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।