ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এমডব্লিউসি’তে উন্মোচিত হচ্ছে না গ্যালাক্সি এস৮!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
এমডব্লিউসি’তে উন্মোচিত হচ্ছে না গ্যালাক্সি এস৮! স্যামসাং পণ্য

‘মোবাইল ওয়ার্ল্ড কঙগ্রেস ২০১৭’ নিয়ে প্রযুক্তি দুনিয়ার সাথে সংশ্লিষ্টরা এখন সরব। ২ হাজারেরও বেশি প্রতিষ্ঠান বার্সেলোনার এই প্রযুক্তি বিষয়ক উৎসবে নিজেদের অভিনব সমস্ত উদ্ভাবনী শক্তি প্রদর্শনের লক্ষ্যে যোগ দিয়েছে।

এই ইভেন্টে অংশগ্রহণকারী বিশ্বসেরা প্রতিষ্ঠানগুলোর তালিকায় রয়েছে স্যামসাং, অ্যাপল, এইচটিসি, লেনোভো, এলজি, মাইক্রোসফট, সনি এবং নকিয়ার নাম। গত বছরের এ আয়োজনে কোরিয়ান জায়ান্ট গ্যালাক্সি এস৭ এজ উন্মোচন করেছিল।

কিন্তু আপসোস যে এবারের ইভেন্টে পণ্যটির পরবর্তী ফ্লাগশিপ ভার্সন গ্যালাক্সি এস৮ উন্মোচিত হচ্ছে না।

ধারণা করা হচ্ছে, নোট ৭ দূর্ঘটনার পর স্যামসাং সিদ্ধান্ত নিয়েছে আর কোনো পণ্য প্রকাশে তারা তাড়াহুড়ো করবেনা। কেননা তাদের ঐ ফোনটির বিপজ্জনক ব্যাটারির ক্রুটির ফেলে বেডরুপে আগুনের ঘটনা, ফ্লাইটে নিষিদ্ধ এমনকি কিছু ব্যবহারকারীদেরকে হসপিটালেও যেতে হয়েছে।

আর এতে বিপুল অঙ্কের অর্থ লোকসান হয়েছে প্রতিষ্ঠানটির। এছাড়া নোট ৭ কেলেঙ্কারির পর কোরিয়ানরা এখন পণ্যটি ব্যবহারে খুব সতর্ক হয়েছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হয়েছে, এরপরও যেটা কিছুটা অবাক করার মতো তা হলো, স্যামসাং এখন যে কোনো বড় ঘোষণা দেয়ার পূর্বে আসন্ন পণ্যগুলো সম্পূর্ণভাবে পরীক্ষা করতে চাই।

অবশ্য, এতো কিছুর পরও তাদের এস৮ এবং এস৮ প্লাস নির্ভরযোগ্য হিসেবে পুন:প্রতিষ্ঠিত থাকবে বলে অনুমান করা হচ্ছে।

এদিকে যারা সাধারণত গুজব বের করে থাকে সেই সুত্র মতে, গ্যালাক্সি এস৮ এর দুই ধরণের পর্দা থাকছে একটি ৫.৮ ইঞ্চি এবং আরেকটি ৬.২ ইঞ্চি।

আশা করা হচ্ছে পণ্যটির ফ্রেম খুবই সরু হবে। এছাড়া সচরাচর তাদের অন্য পণ্যের মধ্যে এতে প্রথম সারির কোয়াড এইচডি সুপার অ্যামোলেড প্যানেল থাকবে।

ফায়ারপাওয়ার বৈশিষ্ট্য হিসেবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেটও প্রত্যাশিত।  

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭

এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।