ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এলো লাইফস্টাইল অ্যাপ ‘ফানডেল’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
এলো লাইফস্টাইল অ্যাপ ‘ফানডেল’ ফানডেলের উদ্বোধনী অনুষ্ঠান

জীবনযাপনের নানা বিষয় সহজ করতে ও দরকারি তথ্য জানাতে 'ফানডেল' নামের নতুন একটি অ্যাপ চালু করেছে অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান 'স্ক্রীনশট'।
 

ফানডেল (fundle) নামে এই অ্যান্ড্রয়েড অ্যাপে বিভিন্ন লাইফস্টাইলভিত্তিক মজার ফিচার এবং ডিসকাউন্ট অফার রয়েছে। অ্যাপটি ডিজিটাল বাংলাদেশের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

প্লে স্টোর থেকে এটি বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

শনিবার রাজধানীর একটি হোটেলে অ্যাপটির অনুষ্ঠানিক উদ্বোধনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সভাপতি আবদুল মাতলুব আহমাদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিডিজবস এর প্রধান নির্বাহী ফাহিম মাশরুর এবং বেসিসের পরিচালক আলমাস কবির।

আরও উপস্থিত ছিলেন স্ক্রীনশট প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুকিত আহমেদ, সহ প্রতিষ্ঠাতা  ইশতিয়াক আহমেদ সহ অন্যান্য কর্মকর্তারা।

অনুষ্ঠানে আবদুল মাতলুব আহমাদ বলেন, বর্তমান সময় মানুষ অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন। তাই দেশে আগামীতে ইকমার্সের রয়েছে অপার সম্ভাবনা। আমাদের পাশ্ববর্তী দেশ ভারতে অর্থনীতিতে অবদান রাখছে আইসিটি খাত।

বাংলাদেশের আইসিটি খাতে রপ্তানি বৃদ্ধি পাচ্ছে। আশা করা যাচ্ছে, বৃদ্ধির পরিমান সময়ের সাথে সাথে বাড়বে। তিনি আরও বলেন, ফানডেল অ্যাপসটির কার্যক্রম মুগ্ধ করার মত।

ফাহিম মাশরুর বলেন, আমাদের ভালো মানের উল্লেখযোগ্য অ্যাপ নেই। বাইরের অ্যাপ ব্যবহার করতে হয়। তাই স্থানীয় অ্যাপ জনপ্রিয় করা প্রয়োজন। দেশীয় আইসিটি উদ্যোক্তাদের ধৈর্য্যধারণ এবং স্থানীয় অ্যাপ জনপ্রিয় করতেও প্রয়োজন ধৈর্য্য বলে মনে করেন তিনি।      

আলমাস কবির বলেন, ফানডেলের মাধ্যমে ডিজিটাল মার্কেটের অপার সম্ভবনা দেখা যাচ্ছে। ফানডেল মূলত জীবনযাপন ও সোশ্যাল অ্যাপ। এর মাধ্যমে সেলফি তুলে সামাজিক মাধ্যমে শেয়ার করা, বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেখা, ভেরিফাইড চেকিং, মতামত দেওয়া এবং মার্কেট রির্সাচ করা যাবে।

উল্লেখ্য, এই অ্যাপটি ব্যবহারের ফলে ব্যবহারকারীরা পয়েন্ট পাবেন এবং ওই পয়েন্টের মাধ্যমে মোবাইল রিচার্জসহ বিভিন্ন ধরনের সুবিধা উপভোগ করা যাবে।    

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।