ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বন্ধ হচ্ছে গুগলের গ্রুপ মেসেজিং অ্যাপ ‘গুগল স্পেস’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
বন্ধ হচ্ছে গুগলের গ্রুপ মেসেজিং অ্যাপ ‘গুগল স্পেস’ গুগলের মেসেজিং অ্যাপ

প্রযুক্তির প্রতিটি শাখায় আধিপত্য বিস্তারে মরিয়া গুগল। সেই প্রচেষ্টারই অংশ হিসেবে প্রায় নয় মাস আগে সার্চ জায়ান্ট খ্যাত বিখ্যাত এই প্রতিষ্ঠানটি বাজারে আনে গ্রুপ মেসেজিং অ্যাপ ‘গুগল স্পেস’।

কিন্তু সেই উদ্যোগ হালে পানি পায়নি, বিধায় বাধ্য হয়ে বন্ধ করে দিতে হচ্ছে সেবাটি। সিদ্ধান্তটি সম্পর্কে গুগল জানিয়েছে, চলতি বছরের ১৭ এপ্রিল সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হবে ‘গুগল স্পেস’।

তার আগে ৩ মার্চ থেকে ব্যবহারকারীরা শুধু পূর্বের চ্যাটের আলাপচারিতাগুলো পড়তে পারবেন। অর্থাৎ ওই সময় থেকে নতুন করে আর কোন চ্যাট করা যাবে না।

গুগলের ভাষ্য অনুযায়ী, গ্রুপ চ্যাট করার সেবাটি তাদের অন্যান্য পণ্য যেমন ক্রোম, ইউটিউব, গুগল সার্চের মত বাজারে সাড়া ফেলতে ব্যর্থ হয়েছে। তাই অনেকটা বাধ্য হয়েই সেবাটি বন্ধ করে দিতে হচ্ছে।

তবে তাদের দাবি, এর মাধ্যমে তারা গ্রাহকদের চাহিদা এবং ভবিষ্যত করণীয় সম্পর্কে একটি ধারণা লাভ করতে পেরেছে। এদিকে প্রযুক্তি বিশ্লেষকরাও বলছেন, বাজারে থাকা অন্যান্য মেসেজিং অ্যাপের সাথে টেক্কা দিতে পুরোপুরি ব্যর্থ হয়েছে গুগল স্পেস।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
টিএস/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।