ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস হালনাগাদ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস হালনাগাদ হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস ফিচারের হালনাগাদ

হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীরা এখন থেকে নিজেদের স্ট্যাটাস বা অবস্থান সম্পর্কিত বার্তায় ছবি, জিআইএফ এমনকি ভিডিও যুক্ত করে দিতে পারবেন।

কারণ জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটি নতুন কয়েকটি ফিচার যুক্তকরণের মাধ্যমে স্ট্যাটাসের হালনাগাদ করেছে। গত ২০০৯ সালে  অটো এক্সপাইরিং মেসেজ অপশন নামক একটি বৈশিষ্ট্য নিয়ে প্রযুক্তি দুনিয়ায় আত্মপ্রকাশ করে হোয়াটসঅ্যাপ।

পর্যায়ক্রমে অসাধারণ সব আধুনিক ফিচারের সমন্বয়ে আজ এটি সমৃদ্ধশীল অ্যাপ হিসেবে পরিচিত।

দীর্ঘ দিনের যাত্রায় হোয়াটসঅ্যাপ প্রকাশিত উল্লেখযোগ্য সুবিধা যেমন ব্যবহারকারীরা তাদের বন্ধু ও স্বজনদের সাথে মাল্টিমিডিয়া কনটেন্ট এবং জিপিএস লোকেশন শেয়ার করতে পারেন।
 
তবে স্ট্যাটাস মেসেজ সেবাটি এতোগুলো বছর ধরে একইভাবে কেবল টেক্সের মধ্যেই রয়ে গেছে। বিষয়টিকে বিশেষভাবে বিবেচনা করে অষ্টম জন্মবার্ষিকী উপলক্ষে স্ট্যাটাস ফিচারের পুন:উন্নয়ন করেছে তারা।

তাই স্ট্যাটাস বার্তায় ফটো, জিআইএফ এবং ভিডিও শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান ফেসবুকের দাবি অসংখ্য মেসেজের মত স্ট্যাটাস আপডেটের ক্ষেত্রেও এর পুরোটা সুরক্ষিত থাকবে। এছাড়াও ব্যবহারকারীরা দিনে অনেকবার স্ট্যাটাসের আপডেট দিতে পারবেন।

হোয়াটসঅ্যাপের প্রোডাক্ট ম্যানেজার ৠানডল সারাফা বলেন, নতুন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে তিনটি বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad