ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু খুলনায় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনায় শুরু হয়েছে তিন দিনব্যাপী বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৭। বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

উদ্বোধনী বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বর্তমানে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ। আমরা এখন ডিজিটাল যুগে।

ব্যক্তিগত, পারিবারিক, কৃষি, চিকিৎসা, ব্যবসা-বাণিজ্য, যাতায়াতে বাস-ট্রেনের টিকিট ক্রয়সহ প্রতিটি ক্ষেত্রে বর্তমানে ডিজিটাল পদ্ধতির ব্যবহার আমাদের গতানুগতিক জীবনধারাকে পাল্টে দিয়েছে।

তিনি বলেন, উন্নয়নে স্থিতিশীলতা আনতে বিশ্বের সঙ্গে সমানভাবে এগিয়ে যেতে ডিজিটাল পদ্ধতির কোনো বিকল্প নেই। পদ্মাসেতু হয়ে গেলে এ অঞ্চলে যে অর্থনৈতিক গতিশীলতা আসবে তাকে আরও বেগবান করতে ডিজিটাল পদ্ধতি বড় ভূমিকা রাখবে।

মেলায় প্রায় ৬০টি স্টলে খুলনা বিভাগের ১০টি জেলার বিভিন্ন প্রতিযোগীরা তাদের উদ্ভাবন সামগ্রী উপস্থাপন করেছেন। এসব স্টলের মধ্যে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন, শেখ হাসিনা প্যাভিলিয়ন ছাড়াও শিক্ষার্থীদের জন্য নলেজ ক্যালেন্ডারের প্রদর্শনী আকর্ষণীয়।

খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি এবং ভারপ্রাপ্ত ডিআইজি মো. একরামূল হাবিব। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান।

সভাপতির বক্তব্যে মো. আবদুস সামাদ বলেন, ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী দিনে বিজয়ীদের মধ্যে স্বর্ণপদক, রৌপ্যপদক ও ব্রোঞ্জপদক তুলে দেবেন বিভাগীয় কমিশনার।

এ‍ছাড়া আগামী ২৪ ফেব্রুয়ারি সমাপনী দিন সকাল সাড়ে ৯টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
এমআরএম/ওএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।