ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

২৬ ফেব্রুয়ারির জন্য ‘অনার ৮ প্রো’ প্রস্ত্তত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
২৬ ফেব্রুয়ারির জন্য ‘অনার ৮ প্রো’ প্রস্ত্তত হুয়াওয়ের অনার ৮ প্রো

আগামী ২৬ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় বসছে মোবাইল ওয়ার্ল্ড কঙগ্রেস (এমডব্লিউসি’তে) ২০১৭। প্রযুক্তিপণ্যের বিশাল এই আয়োজনকে ঘিরে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা হুয়াওয়ে নতুন একটি হ্যান্ডসেট প্রকাশের জন্য প্রস্ত্ততি নিয়েছে।

ডিভাইসটি নিয়ে এরইমধ্যে প্রচুর গুজব খবর ছড়িয়েছে। ‘অনার ৮ প্রো’ নামের হ্যান্ডসেটটির মূল আকর্ষণ দুইটি ১২ মেগাপিক্সেলের মূল ক্যামেরা এবং সেলফি শুটার হিসেবে থাকছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

আসন্ন এই ডিভাইসটি নিয়ে প্রত্যাশা রয়েছে, এটি হুয়াওয়ের বিদ্যমান অনার ৮ এর উন্নত ভার্সন হবে। দামের সাথে বিবেচনা করে বলা হচ্ছে অনার ৮ প্রো বাজারে ওয়ানপ্লাস ৩’র সাথে বাজারে বেশ ভাল টেক্কা দেবে।  

হাই টেক’র এক প্রতিবেদনে এ বিষয়ে বলা হয়, অনার ৮ প্রো যেটি অনার ভি৯ এর আন্তর্জাতিক ভার্সন হবে। আগে এটি চীনে প্রদর্শন করেছিল হুয়াওয়ে। আর এখন এটি বর্তমান অনার ৮ এবং অনার ৮ লাইটের অধিকতর উন্নত ভার্সন হতে যাচ্ছে।

অনার ৮ প্রো’তে প্রত্যাশিত বৈশিষ্ট্যগুলো-এটি অক্টা কোর ২.৪ গিগাহার্জ কিরিন ৯৬০ প্রসেসরের হবে এবং ৫.৭ ইঞ্চি কোয়াড এইচডি ডিসপ্লে থাকবে। অ্যান্ড্রয়েডের ৭.০ নগাট চালিত হ্যান্ডসেটটির ৠাম ৬ জিবি, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

এছাড়া ৩৯০০ এমএএইচ ব্যাটারি এবং ডিভাইসটিতে যুক্ত থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

বাংলাদেম সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad