ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তরুণ প্রজন্মকে তথ্য-প্রযুক্তিতে দক্ষ হতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
তরুণ প্রজন্মকে তথ্য-প্রযুক্তিতে দক্ষ হতে হবে

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তথ্য-প্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে দেশব্যাপী গুণগত প্রশিক্ষণ দিচ্ছে আইসিটি প্রকল্প। 

এরই মধ্যে প্রশিক্ষিতদের সংখ্যা ছয় হাজার ছাড়িয়েছে। এসব প্রশিক্ষিত তরুণ-তরুণী অনেক সময় তাদের যোগ্যতা ও দক্ষতা অনুযায়ী কাজ পায় না।

এজন্য তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে, যোগ করেন তিনি।  

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নাটোরের সিংড়া উপজেলার শেরকোল সমজান আলী উচ্চ বিদ্যালয়ের চারতলা ফাউন্ডেশনের ভবনের একতলা নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এতে ব্যয় হচ্ছে প্রায় ৬১ লাখ টাকা। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এই ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সমজান আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লুৎফুল হাবিব।  

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে বর্তমানে আইসিটির মাধ্যমে অর্থনীতির দ্রুত প্রবৃদ্ধি ঘটছে। এক সময় এই আইসিটি ব্যবহারের ফলে বাংলাদেশ পৃথিবীর উন্নত দেশের কাতারে স্থান করে নেবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- শেরকোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল জব্বার, শেরকোল সমজান আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।