ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইল ফোনের নতুন চমক ‘সিম্ফনি আই ২৫’

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
মোবাইল ফোনের নতুন চমক ‘সিম্ফনি আই ২৫’ মোবাইল ফোনের নতুন চমক ‘সিম্ফনি আই ২৫’

ঢাকা: বাংলাদেশের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো নতুন চমক ‘সিম্ফনি আই ২৫’। সিম্ফনি আই ১০ (১ জিবি), আই ১০ (২জিবি), আই ৫০ এবং আই ২০ এর অসাধারণ ধারাবাহিকতার পর এবার বাজার মাতাতে সিম্ফনি নিয়ে এলো আই সিরিজের নতুন এই হ্যান্ডসেটটি।

ডুয়েল আর্ক ডিজাইনের কারণে হাত দিয়ে সেটটি গ্রিপ করা সহজ হবে। অপারেটিং সিস্টেমে অ্যামিগো ৩.২ বেইজড অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো থাকার কারণে ফোনটি হয়েছে অনেক বেশি ফাস্ট।


 
১.৩ গিগাহার্জ কোয়াডকোর প্রসেসরের এই স্মার্টফোনটিতে র‌্যাম রয়েছে ১ জিবি এবং ইন্টারনাল মেমোরি আছে ১৬ জিবি। যাতে রাখা যাবে অনেক বেশি গান এবং ছবি, যা চাইলে ৬৪ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। উন্নত প্রসেসর থাকার কারণে গেমস খেলা বা ভিডিও দেখার সময় ল্যাগ করার সম্ভাবনা নেই বললেই চলে।  

মোবাইল ফোনের নতুন চমক ‘সিম্ফনি আই ২৫’এর ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় অল্প আলোতেও ছবি উঠবে অনেক বেশি ক্লিয়ার। সেলফি ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ফেস বিউটি ২ এবং ডিসপ্লে ফ্ল্যাশ থাকার কারণে সেলফি ক্যামেরা দিয়ে তোলা ছবি হবে অনেক বেশি ক্লিয়ার। ক্যামেরা ফিচার হিসেবে আসছে ফেস বিউটি, প্যানারোমা মোড, স্মার্ট সেন্স মোড, প্রফেশনাল মোড, নাইট মোড, টেক্সট রিকোগনেশন মোড, এইডিআর মোড, জি আই এফ মোড, স্মার্ট স্ক্যান ইত্যাদি।  
২৩০০ এম এ এইচ এর লি-আয়ন ব্যাটারি দিবে সর্বোচ্চ ব্যাটারি ব্যাকআপ সুবিধা। ফাইভ ফিঙ্গারস মাল্টিটাস্কিং সুবিধা যুক্ত হওয়াতে, মাল্টিটাস্কিং এর সময়েও ল্যাগ করার সম্ভাবনা নেই।
  
ব্ল্যাক-গোল্ড, ব্ল্যাক-সিলভার এবং সম্পূর্ণ ব্ল্যাক কালার এ তিন কালারে সেটটি পাওয়া যাচ্ছে সিম্ফনির সব আউটলেটে।
 
সিম্ফনি মোবাইল সবসময়ই ক্রেতা সাধারণের কথা চিন্তা করে বাজারে স্মার্টফোন নিয়ে আসে। এই ফোনটির ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। সিম্ফনি আই ২৫ ফোনটির দাম রাখা হচ্ছে মাত্র ৬,৭৯০ টাকা।  

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad