ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শিল্পী-সাহিত্যিক-বোদ্ধাদের হিস্যা পুরোটা আদায়ে কাজ করছি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
শিল্পী-সাহিত্যিক-বোদ্ধাদের হিস্যা পুরোটা আদায়ে কাজ করছি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও ভিম্লেলকম’র গ্রুপ সিইও জিন-ইভস চার্লিয়া/ছবি: দীপু

ঢাকা: শিল্পী-সাহিত্যিক-বোদ্ধাদের হিস্যা পুরোটা আদায়ে কাজ করছি বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, শিল্পী-সাহিত্যিক-বোদ্ধাদের মেধাস্বত্বের হিস্যা পুরোটা আদায়ে কাজ করছি। আশাকরি উদ্ভাবনী সমস্যার সমাধান দেওয়া যাবে।


 
রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে প্রতিমন্ত্রীর কার্যালয়ে বুধবার (৮ ফেব্রুয়ারি) এক সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রীর সঙ্গে ভিম্লেলকম’র (বাংলালিংকের মাদার কোম্পানি) গ্রুপ সিইও জিন-ইভস চার্লিয়ার সৌজন্য সাক্ষাৎ করেন।
 
জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলালিংকের অংশীদারিত্বের-ভিত্তিতে কারওয়ান বাজারের জনতা টাওয়ারে স্টার্ট-আপদের জন্য ইনকিউবিশন সেন্টার স্থাপন করেছি। আমরা চাই, ই সহযোগিতা অব্যাহত থাকুক। এজন্য আমরা আগামী পাঁচ বছরে প্রযুক্তি খাতে তরুণদের জন্য যে কর্মসংস্থান সৃষ্টি করতে চাই, সরকারের সেবাগুলোকে ডিজিটাল প্ল্যার্টফর্মে আনতে চাই তা আরও বেগবান হবে।
 
তিনি আরও বলেন, বাংলালিংকের সহায়তায় আমরা শিল্পী, সাহিত্যিক, বোদ্ধাদের মেধাস্বত্বের ন্যায্য হিস্যা কীভাবে পুরোটাই আদায় করা যায়, তা নিয়েও কাজ করছি। আশাকরছি আমরা সফলভাবে কাজ সম্পাদন করতে পারবো।
 
ভিম্লেলকম’র সিইও জিন-ইভস চার্লিয়ার বলেন, সরকারের ভিশন ও বাংলালিংকের ভিশন একই প্রকৃতির। তাই বাংলালিংক সরকারের যে কোনো ডিজিটাল এজেন্ডায় অংশ নিতে চায়। তবে এজন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে ইন্টারনেটের গতি। আমরা ইতোমধ্যে ফোরজি এনেছি। বাংলালিংক এ নিয়ে আরও কাজ করবে।
 
এ সময় অন্যদের মধ্যে বাংলালিংকের সিইও এরিক অস, প্রতিমন্ত্রীর একান্ত সচিব আব্দুল বারী,  চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, হেড অব স্টেকহোল্ডার রিলেশন অফিসার হাসিনুল কুদ্দুস উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ফেব্রয়ারি ০৮, ২০১৭
ইইউডি/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।