ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে ‘কলসেন্টার এজেন্ট’ প্রশিক্ষণ

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে ‘কলসেন্টার এজেন্ট’ প্রশিক্ষণ ‘কলসেন্টার এজেন্ট’ কর্মশালার উদ্বোধন।

খুলনা: খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের ‘কলসেন্টার এজেন্ট’ শীর্ষক বেসিক প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করা হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) দুপুরে ইউনিভার্সিটি ক্যাম্পাসে সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের উদ্যোগে দু’দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধন করা হয়।

এ প্রশিক্ষণের মাধ্যমে দেশের কলসেন্টার কার্যক্রমে দক্ষ জনশক্তি প্রস্তুত ও তথ্য-প্রযুক্তি উন্নয়ন করার উদ্যোগ নিয়েছে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের উপ-সচিব ও কর্মসূচি পরিচালক মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগের অতিরিক্ত সচিব (পরিকল্পনা ও উন্নয়ন) সুশান্ত কুমার সাহা।

বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক মো. হাবিবুল হক খান ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গিয়াস উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সহকারী প্রধান মো. আকতার হোসেন, আইসিটি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মো. আবুজর রহমান ও তানিয়া ফেরদৌসী প্রমুখ।

প্রধান অতিথি বলেন, যে কোনো দেশের উন্নয়নের অন্যতম পূর্বশর্ত দক্ষ জনশক্তি। এ জনশক্তিই পারে দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির দিকে নিয়ে যেতে। কর্মশালায় শিক্ষার্থীরা।

প্রযুক্তি উন্নয়নের প্রক্রিয়ায় দেশের জনগণকে আর বোঝা হিসেবে না রেখে মানবসম্পদে পরিণত করার লক্ষ্যে শিক্ষার্থীদের এ প্রশিক্ষণের আয়োজন করায় সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

অনুষ্ঠানে বক্তারা ডিজিটাল বাংলাদেশ নির্মাণের ধারাবাহিকতায় তথ্যপ্রযুক্তির এ যুগে বাংলাদেশকে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য সরকারি উদ্যোগের প্রশংসা করেন।

পাশাপাশি শিক্ষার্থীরা প্রশিক্ষণ গ্রহণ করে সৃজনশীল মেধা বিকাশের মাধ্যমে দেশ ও জাতির বহুল প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ রূপান্তরে অংশীদার হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তথ্যপ্রযুক্তির সমৃদ্ধির উৎস হিসেবে সরকারি বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিতে প্রশিক্ষণার্থীদের বিশেষভাবে অবহিত করা হয়। একইসঙ্গে আহ্বান জানানো হয় নানামুখী উন্নয়নমূলক কার্যক্রমে এগিয়ে আসতেও।

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিকে প্রশিক্ষণ কেন্দ্র নির্বাচিত করায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয় এবং প্রশিক্ষণার্থীদের সর্বাঙ্গীন সফলতা কামনা করা হয়।

প্রশিক্ষণ শেষে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের পক্ষ থেকে প্রশিক্ষণার্থীদের সনদ দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
এমআরএম/আরআইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।