ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

লিংকডইন ডিজাইনে আমূল পরিবর্তন, আছে ফেসবুকীয় ছোঁয়া

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
লিংকডইন ডিজাইনে আমূল পরিবর্তন, আছে ফেসবুকীয় ছোঁয়া লিংকডইনে ডিজাইন পরিবর্তন

গত ১৯ জানুয়ারি অবমুক্ত করা হয়েছে অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম লিংকডইনের মোবাইল ও ডেক্সটপ ডিজাইন। আত্মপ্রকাশের প্রায় ১৫ বছর পর ডিজাইনে এতবড় পরিবর্তন নিয়ে আসলো পেশাদার মানুষদেরকে উদ্দেশ্য করে বানানো সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি।
 

তবে আমূলভাবে পরিবর্তিত লিংকডইনের এবারের পরিবর্তনে সবচেয়ে বেশি যেটা লক্ষ্যণীয় তা হলো ফেসবুকীয় ছোঁয়া। এর হোমপেজে ঢুকলেই ফেসবুক সদৃশ ডিজাইন প্রথমেই ব্যবহারকারীদের নজর কাড়বে।

উপরে মেনুবার, বামপাশে ব্যবহারকারী প্রোফাইল আর মাঝখানে নিউজ ফিড ব্যবহারকারীদের ফেসবুকীয় অভিজ্ঞতার কথাই স্মরণ করাবে।

এবারের ডিজাইন সম্পর্কে লিংকডইন বলেছে, নতুন ডিজাইনে পূর্বের বিশৃঙ্খল অবস্থা যতটা সম্ভব কমানো হয়েছে, যোগ করা হয়েছে নতুন নেভিগেশন টুল। সর্বোপরি দ্রুত করা হয়েছে এর কার্যক্রম। নতুন ডিজাইন বাস্তবায়ন করা হয়েছে কম্পিউটার এবং মোবাইল দুই ভার্সনেই।

এছাড়া নতুন ডিজাইনের অন্যতম আরেকটি লক্ষ্য ব্যবহারকারীদের যোগাযোগ ব্যবস্থা সহজতর করা এবং প্রচুর সংখ্যক তথ্য পাওয়ার বিষয়টি নিশ্চিত করা।

উল্লেখ্য, মাইক্রোসফট লিংকডইনকে কিনে নেয়ার পর এই প্রথম সাইটটিতে এতবড় পরিবর্তন নিয়ে আসা হল। ২০১৫ সালের দিকে অবশ্য লিংকডইনের মোবাইল ভার্সনে বেশ কিছু পরিবর্তন নিয়ে আসা হয়েছিল।

লিংকডইনের ইঞ্জিনিয়ারিং বিষয়ক পরিচালক ক্রিস প্রুয়েট এ বিষয়ে বলেছেন, ডিজাইনে এত বড় পরিবর্তন আনার আমাদের একটাই উদ্দেশ্য ছিল লিংকডইনকে ইতিবাচক এবং সরলতম করা। পাশাপাশি ব্যবহারকারীরা যা পেতে চাচ্ছে তা সহজভাবে উপস্থাপন করা।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।