ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সিলেটে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
সিলেটে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

সিলেট: সিলেটে তিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের (স্পারসো) চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

দুপুরে মেলা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নগরীর রিকাবীবাজার মোহাম্মদ আলী জিমনেসিয়ামে গিয়ে শেষ হয়।

প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রজেক্টের (অ্যাকসেস টু ইনফরমেশন) সার্বিক তত্ত্বাবধানে তিন দিনব্যাপী এই ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন।

সরকারের রূপকল্প-২০২১ বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ নির্মাণে তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে সরকারের গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরার জন্যই এ মেলার আয়োজন করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক জয়নাল আবেদীন।

সরকারি দফতর, অধিদফতর, পরিদফতর, বিভাগ, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, মোবাইল ব্যাংকিং ও বেসরকারি তথ্যপ্রযুক্তি সেবার প্রতিষ্ঠানের স্টল মিলিয়ে ৪৬টি স্টল ও ৪টি প্যাভিলিয়ন রয়েছে মেলায়।

মেলায় আগত শিক্ষার্থীদের জন্য থাকছে আইসিটি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও র‌্যাফেল ড্র। সরকারি সংস্থা ই-সেবার বৃত্তান্ত উপস্থাপন করা হচ্ছে মেলায়, থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সব দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে এ মেলা।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
এনইউ/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।