ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইল নিয়ে বাংলাদেশের বাজারে টিসিএল

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
মোবাইল নিয়ে বাংলাদেশের বাজারে টিসিএল প্রতীকী

ঢাকা: মোবাইল নিয়ে বাংলাদেশের বাজারে যাত্রা শুরু করেছে প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান টিসিএল। বিশ্বজুড়ে প্রযুক্তিপণ্য উৎপাদন শিল্পে এরইমধ্যে নির্ভরযোগ্য ব্র্যান্ড হিসেবে নিজেদের পরিচিত করেছে টিসিএল। 

অ্যালকাটেল ব্র্যান্ডের মোবাইল ডিভাইস উৎপাদন ও সরবরাহের কাজ করছে টিসিএল। কানাডার স্মার্টফোন নির্মাতা ব্ল্যাকবেরির ফোন তৈরির কাজও করে চীনের এ প্রতিষ্ঠানটি।

 

সম্প্রতি বাংলাদেশের বাজারে ৫৬০ ও ৫৬২ মডেলের দু’টি স্মার্টফোন ছেড়েছে টিসিএল।  

অ্যান্ড্রয়েড মার্শম্যালো (৬.০) অপারেটিংয়ের ৫৬০ মডেলের স্মার্টফোনটির পর্দা ৫.৫ ইঞ্চি। ১.১ গিগাহার্জ কোয়াডকোর প্রসেসরের সঙ্গে এতে রয়েছে ২ গিগাবাইট ৠাম ও ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ ধারণক্ষমতা। যা ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৮ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা।  

৩ গিগাবাইট ৠামের টিসিএল ৫৬২ স্মার্টফোনের অপারেটিংয়ে রয়েছে অ্যান্ড্রয়েড মার্শম্যালো (৬.০)। ১.৮ গিগাহার্জ প্রসেসরের হ্যান্ডসেটটির অভ্যন্তরীণ ধারণক্ষমতা ৩২ গিগাবাইট হলেও বাড়ানো যাবে ৬৪ গিগাবাইট পর্যন্ত। এর ১৩ মেগাপিক্সেল মূল ক্যামেরার সঙ্গে সেলফিতে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।
 
অনলাইনে বাইমোবাইল ডটকম ডটবিডি (buymobile.com.bd) এর মাধ্যমে কেনা যাবে টিসিএল ব্র্যান্ডের স্মার্টফোন।  

টিসিএল ব্র্যান্ডের মার্কেটিং প্রধান সোহাগ জানান, বাংলাদেশে স্মার্টফোনের চাহিদা বেড়ে চলছে, তাই বিশ্বের নামিদামি প্রতিষ্ঠানগুলো তাদের আধুনিক প্রযুক্তির ডিভাইস নিয়ে বাংলাদেশে এসেছে। টিসিএল এখন থেকে তাদের নতুন প্রযুক্তির ফোন নিয়ে আসবে বাংলাদেশে। দামও থাকবে ক্রেতাদের হাতের নাগালে।  
 
টিসিএল ব্র্যান্ড বিশ্বের সেরা ১০ মোবাইল ব্র্যান্ডগুলোর মধ্যে ৯ম স্থান দখল করেছে। বিশ্বের ১৭০টি দেশে তাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।