ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭

bangla news

অনলাইন উদ্যোক্তাদের জন্য ‘বৈশাখী উদ্যোক্তা হাট’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-০৯ ৩:০৯:০৪ পিএম

আত্মকর্মসংস্থানে তরুনদের অণুপ্রাণিত করার প্ল্যাটফর্ম “চাকরি খুঁজব না, চাকরি দেব” এর উদ্যোগে আগামী ১৬, ১৭ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত হবে “আজকের ডিল বৈশাখী উদ্যোক্তা হাট”।

আত্মকর্মসংস্থানে তরুনদের অণুপ্রাণিত করার প্ল্যাটফর্ম “চাকরি খুঁজব না, চাকরি দেব” এর উদ্যোগে আগামী ১৬, ১৭ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত হবে “আজকের ডিল বৈশাখী উদ্যোক্তা হাট”।

দেশের তরুন অনলাইন উদ্যোক্তাদের পণ্য ও সেবা সরাসরি ক্রেতাদের সামনে তুলে ধরতে এবং গ্রাহকদের সঙ্গে উদ্যোক্তাদের পরিচয় করিয়ে  দিতে এ আয়োজন, জানিয়েছেন উদ্যোক্তা হাটের আহবায়ক সাজ্জাত হোসেন।

যেহেতু ক্ষুদ্র উদ্যোক্তাদের পক্ষে ব্যক্তিগতভাবে মেলার আয়োজন করা কঠিন এবং ব্যয়সাধ্য, তাই প্ল্যাটফর্মেরে পক্ষ থেকেই আয়োজনটি  করা হচ্ছে বলেও জানান তিনি।

দুই দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে ঢাকার ধানমন্ডির ২৭ নম্বরের ওম্যান ভলান্টারি এসোসিয়শন ভবনে। “রেনে বাংলাদেশ, ইভেন্ট ইন বিডি, এসটি সলিউশন, ভ্রমণ ডট কম, বাংলার কবিতা, প্রিয় শপ ডট কম, ভাইপার লেদার, ওয়াওজার এবং কসমেটিক ফ্রিকের ৭টি প্যাভিলিয়ন থাকবে মেলায়। এছাড়া আরো প্রায় ৪০টি স্টলে “ইকো ড্রিমস, হাব ঢাকা, গ্যাজেট বাংলা, অনলাইন বিতান, টুইস্টেড রেসিপি, বাকী সেন্টার, ক্ষুদ্র সফট, বন্ধু ডট কম, পিনাকল মিডিয়া, জিরো ডিগ্রী কমিউনিকেশন,ব্র্যান্ড কিডস, বিডি সফট, বাইক বিডি, প্যাকার্স, ফিটম্যান, ই-স্মার্ট, নিজোল ক্রিয়েটিভ, প্রোফিসিও, নিউ মুন ক্লদিং ডিজাইন কাউস, শাহিন’স হেল্প লাইন, ট্যান, এবিএস ওয়ার্ল্ড” সহ অন্যরা তাদের পণ্য সেো উপস্থাপন করবেন।

আগের দুইটি হাটের অভিজ্ঞতা সম্পর্কে বলতে গিয়ে চাকরি খুঁজব না চাকরি দেব প্ল্যাটফর্মের অন্যতম পরিচালক আসা ইকবাল বলেন, পণ্য বেচা কেনার বাইরেও এই হাটের সবচেয়ে বড় সাফল্য হল উদ্যোক্তাদের নেটওয়ার্ক সম্প্রসারণে সহায়তা করা।

মেলায় দর্শক ছাড়াও বিনিয়োগকারী, ব্যাংকার এবং মেন্টররা আসবেন। ফলে উদ্যোক্তাদের তাদের সাথে একটি ভাল সম্পর্ক তৈরি হবে।

বৈশাখী উদ্যোক্তা হাটের টাইটেল স্পন্সর দেশের অন্যতম ই-কমার্স প্রতিষ্ঠান ‘আজকের ডিল’। গোল্ড স্পন্সর দপ্তর ও বিডি ভেঞ্চার লিমিটেড।

ই-কুরিয়ার আছে হোস্ট পেয়ার ও হোস্ট মাইট সিলভার স্পন্সর হিসেবে। এছাড়া পার্টনার হিসাবে রয়েছে ইন্টারনেট সেবাদানকারী ডোজ ইন্টারনেট, যমুনা টেলিভিশন ও এনটিভি অনলাইন।

উল্লেখ্য, “চাকরি খুঁজব না, চাকরি দেব” বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের একটি উদ্যোগ।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa