ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভবিষ্যৎ বক্তা অক্টোপাস পল এবার আইফোনে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০
ভবিষ্যৎ বক্তা অক্টোপাস পল  এবার আইফোনে

সদ্য সমাপ্ত বিশ্বকাপ ফুটবল এর আলোড়ন সৃষ্টিকারী ভবিষ্যৎ বক্তা অক্টোপাস পল কে এবার পাওয়া যাবে আইফোন অ্যাপলিকেশনে। ফলে গেমপ্রেমীরা এখন আলোচিত অক্টোপাস পল এর সঙ্গে গেম খেলার মজা নিতে পারবেন।



উল্লেখ্য, অক্টোপাস পল এমন এক আধ্যাত্মিক প্রাণী যে উত্তেজনাপূর্ণ বিশ্বকাপ ফুটবলের সবগুলো ম্যাচ সম্পর্কে অদ্ভূত কিন্তু সঠিক সব ভবিষ্যদ্বাণী করে বিশ্বব্যাপী রাতারাতি তারকা খ্যাতি পেয়ে যায়। তবে বিশ্বকাপ ফুটবলের পর্দা নামলেও ভবিষ্যৎ বক্তা পলকে পাওয়া যাচ্ছে আইফোন এর গেম অ্যাপলিকেশনে। ফলে কিছুটা হলেও বাস্তবে পলের আশ্চর্য সব ভবিষ্যদ্বাণী উপভোগ করতে পারবেন গেমপ্রেমীরা। ব্রাজিলের সফটওয়্যার উন্নয়ক ইউটাচ ল্যাব মজার এ গেম তৈরি করেছে।

উন্নয়করা গেমটি সম্পর্কে জানিয়েছে, এটা অনেক মজার গেম। যেখানে সবসময়ই থাকবে দুটি অপশন। খেলোয়াড়রা ইচ্ছেমত অপশন দুটির মধ্যে একটি পছন্দ করার সুযোগ পাবে। যেমন সিনেমা না থিয়েটার, মার্সিয়া না অ্যান্ড্রিয়া, স্কার্ট না শার্ট লিখে অক্টোপাস পলকে জিজ্ঞেস করলে পাওয়া যাবে তাৎক্ষণিক জবাব। ব্যবহারকারীরা অপশনগুলো টাইপ করলে কার্টুন অক্টোপাস তাদের মধ্যে থেকে একটা বেছে নেবে। অ্যাপল আইটিউনস থেকে প্রোগ্রামটি ডাউনলোড করতে ভোক্তাপ্রতি খরচ হবে মাত্র ৯৯ সেন্ট।

জার্মানির অবারহেওসেনে বসবাস করা অক্টোপাস পল এবারের বিশ্বকাপে আলোচিত কিছু ভবিষ্যদ্বাণী করে বিশ্ব মিডিয়ার নজর কাড়ে। বিশ্বকাপ ফাইনালে নেদারল্যান্ডের বিপক্ষে স্পেনের বিশ্বকাপ জয়ের ভবিষ্যদ্বাণী ছিল সবচেয়ে আলোচিত।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪৪৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।