ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফায়ারফক্স অ্যাড অনস ডাউনলোডে রেকর্ড

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জুলাই ৪, ২০১০
ফায়ারফক্স অ্যাড অনস ডাউনলোডে রেকর্ড

বিশ্বব্যাপী মজিলা ফায়ারফক্স ব্রাউজারের ২০০ কোটিরও বেশি অ্যাড অনস ডাউনলোডের মাইলফলক সূচিত হয়েছে। ফায়ারফক্স ভোক্তাদের অ্যাড অনস ডাউনলোডের কারণে এ রেকর্ড হয়েছে বলে মজিলা সূত্র নিশ্চিত করেছে।



উল্লেখ্য, অ্যাড অনস হচ্ছে ব্রাউজারের এমন এক বৈশিষ্ট্য যা ডাউনলোড করে ব্যবহারের মাধ্যমে ব্রাউজারে অতিরিক্ত কিছু সুবিধা উপভোগ করা যায়। অ্যাড অনসকে আবার প্ল্যাগ ইনসও বলা যায়। মজিলার এ অর্জন উদযাপনে যঃঃঢ়ং://ধফফড়হং.সড়ুরষষধ.ড়ৎম সাইটে অ্যাড অনস গ্যালারি তৈরি করা হয়েছে। ফায়ারফক্স সূত্রে জানা যায়, অ্যাড অনস গ্যালারিতে মজিলা ভোক্তাদের সর্বাধিক ডাউনলোড  নিবন্ধিত আছে। আগ্রহী নতুন ভোক্তারাও ইচ্ছে করলে গ্যালারি থেকে অ্যাড অনসগুলো ডাউনলোড করার সুবিধা পাবেন।

মজিলার জুলি শিন কৈ জানান, ২০০৮ সালের নভেম্বরে ফায়ারফক্স ব্রাউজারের জন্য ১০০ কোটি অ্যাড অনস ডাউনলোড করা হয়। তারপর তারা ভেবেছিল পরবর্তী ১০০ কোটি ডাউনলোড করতে প্রায় ৩ বছর সময় লাগবে। কিন্তু মাত্র দেড় বছরেই সে রেকর্ড সূচিত হওয়ায় ভোক্তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছে স্বয়ং জুলি শিন।    

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৪৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।