ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিসিএস আইসিটি ওয়ার্ল্ড চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশুরা পুরস্কৃত

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০
বিসিএস আইসিটি ওয়ার্ল্ড চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশুরা পুরস্কৃত

ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে দেশের সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তিভিত্তিক প্রদর্শনীর মিলনমেলা। বাংলাদেশ কমপিউটার সমিতি (বিসিএস) আয়োজিত এ প্রদর্শনীতে ক্ষুদে শিশু থেকে শুরু করে সব পর্যায়ের প্রযুক্তিপ্রেমীদের জন্য থাকছে বিশেষ ব্যবস্থা।

এ প্রদর্শনীর প্রথম দিনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতায় ক গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে মিমহা বিনতে মনির, দ্বিতীয় ইয়াসিন শাহরিয়ার এবং তৃতীয় যথাক্রমে তাসনিম সুলতানা মহীয়সী ও হুমায়রা হাবিব (অরণী)। খ গ্রুপে প্রথম স্থান অধিকার করেন এএসএম সুফিয়ন, দ্বিতীয় আর্নিকা তাহসীন (বর্ষা) এবং তৃতীয় যথাক্রমে রিফাহ তাসনিম (অরণী) ও শরীফ মো: সহিফ। গ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে জান্নাতুল ফেরদৌসী মৌ, দ্বিতীয় সাবাহ আহমেদ বিদূষী এবং তৃতীয় যথাক্রমে মাইশা মালিহা সিদ্দিকী ও শায়লা আক্তার উর্মি। এছাড়া বিশেষ পুরস্কার পেয়েছে সিরাজ উদ্দিন রাফি, নূর ইসলাম রিপন ও সানজিদা হক স্বর্ণা।

চিত্রাঙ্ক ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব গোলাম হোসেন। অনুষ্ঠানে তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। সচিব বলেন, শিশুদের মেধা বিকাশে এ ধরনের আয়োজন খুবই গুরুত্বপূর্ণ। এ ধরনের কার্যক্রম শিশুদের মানসিক বিকাশে সত্যিই উৎসাহজনক।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিসিএস সভাপতি মোস্তাফা জব্বার, সাবেক সভাপতি ফয়জুল্লাহ খান, প্রতিযোগিতার মূল স্পন্সর রিশিত কমপিউটার্সের ব্যবস্থাপনা পরিচালক আজিম উদ্দিন আহমেদ, অনুষ্ঠান ব্যবস্থাপনা উপকমিটির চেয়ারম্যান ইউসুফ আলী শামীমসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকরা।

উল্লেখ্য, প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন অধ্যাপক আবুল বারাক আলভী। এছাড়াও  অংশগ্রহণকারীদেরও পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১০০০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad