ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় পালিত হচ্ছে বিশ্ব পরিবেশ দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, জুন ৫, ২০১৭
ত্রিপুরায় পালিত হচ্ছে বিশ্ব পরিবেশ দিবস ত্রিপুরায় পালিত হচ্ছে বিশ্ব পরিবেশ দিবস

আগরতলা: সারা বিশ্বের মতো ত্রিপুরা রাজ্যজুড়ে সরকারি ও বেসরকারি উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৫ জুন (সোমবার) বিশ্ব পরিবেশ দিবস পালন করা হচ্ছে।

আগরতলার সামাজিক সংস্থা অর্পণের উদ্যোগে দিবসটি উপলক্ষে দু’দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে ‘পরিবেশ ও স্বাস্থ্যের জন্য দৌড়’ শীর্ষক এক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সকালে সবুজ পতাকা নেড়ে দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ত্রিপুরা সরকারের বিজ্ঞান প্রযুক্তি ও পরিবেশ দফতরের মন্ত্রী বিজিতা নাথ।

আগরতলার তুলসীবতী বালিকা বিদ্যালয়ের সামনে থেকে দৌড় প্রতিযোগিতা শুরু হয়। এটি বিভিন্ন সড়ক ঘুরে ফের বিদ্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে মন্ত্রী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। সেই সঙ্গে স্কুল প্রাঙ্গণে মন্ত্রীসহ শিক্ষার্থীরা গাছের চারা রোপণ করেন।

পাশাপাশি বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে পরিবেশ বিষয়ক ছবি আঁকা প্রতিযোগিতা, ছাত্রছাত্রীদের নিয়ে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য ও মানসিক সমস্যা বিষয়ে আলোচনা এবং পরিবেশ সচেতনতার বিষয়ে আলোচনা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- অর্পণ’র কনভেনার বিশ্বেন্দু ভট্টাচার্য ও সংস্থার অন্য সদস্যসহ রাজধানীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

সরকারি উদ্যোগে রাজ্যের প্রতিটি মহকুমায়ও পালিত হচ্ছে দিবসটি।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, জুন ০৫, ২০১৭
এসসিএন/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।