ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় বিজেপির মিছিলে পুলিশের লাঠিচার্জ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, মে ২৫, ২০১৭
কলকাতায় বিজেপির মিছিলে পুলিশের লাঠিচার্জ

কলকাতা: পশ্চিমবঙ্গে বিজেপির ঘেরাও কর্মসূচিতে লাঠিচার্জ, জলকামান ও টিয়ার শেল ছুড়েছে পুলিশ। এসময় মিছিল থেকে বিজেপি নেত্রী অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়, কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয় বর্গী, রাহুল সিনহা, পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষসহ একাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বিরোধী দলগুলোর উপর পক্ষপাতদুষ্ট আচরণ, প্রশাসনিক ক্ষেত্রে ব্যর্থতা এবং আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রতিবাদে বৃহস্পতিবার (২৫ মে) পুলিশের সদর দপ্তর লালবাজার ঘেরাও কর্মসূচি দিয়েছিল বিজেপি।

লালবাজারমুখী মিছিলে পুলিশ লাঠিচার্জ করলে উভয় পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ।

মিছিলকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট, পাথর ছুড়েছে। পুলিশও জলকামান, টিয়ারশেল ছুড়েছে। পুলিশ এবং মিছিলে অংশগ্রহণকারীদের ধস্তাধস্তিতে একাধিক বিজেপি কর্মী আহত হয়েছেন বলেও জানা গেছে।

পুলিশের অভিযোগ, মিছিলের ভেতর থেকে বোমা নিক্ষেপ করে বিজেপি কর্মীরা। মিছিলে অংশগ্রহণকারীরা পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে।

মিছিলে এসে বিজেপি নেত্রী অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায় অসুস্থ হয়ে পড়ায় তাকে অ্যাম্বুলেন্সে করে কলকাতার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিজেপি-এর পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, পুলিশ বিনা প্ররোচনায় লাঠি চালিয়েছে। তাদের বহু কর্মী আহত হয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি।

পুলিশের লাঠি চালানোর প্রতিবাদে পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠীর কাছে অভিযোগ জানাতে প্রতিনিধি দল রাজভবনে গেছেন।

অন্যদিকে দিল্লীতে বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মনে করা হচ্ছে ভারতের রাষ্ট্রপতি নির্বাচন এবং রাজ্যের বিভিন্ন দাবি নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মে ২৫, ২০১৭
ভিএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।