ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় চলছে কংগ্রেসের ২৪ ঘণ্টার হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৪ ঘণ্টা, মে ১৮, ২০১৭
ত্রিপুরায় চলছে কংগ্রেসের ২৪ ঘণ্টার হরতাল ত্রিপুরায় চলছে কংগ্রেসের ২৪ ঘণ্টার হরতাল- ছবি: বাংলানিউজ

আগরতলা: বিভিন্ন চিটফান্ডের দ্বারা প্রতারিত ১৪ লাখ মানুষের অর্থ ফেরত দেওয়ার দাবিসহ ১২ দফা দাবিতে ত্রিপুরায় ২৪ ঘণ্টার হরতাল পালন করছে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস।

তারা রাজ্য সরকারকে অভিলম্বে এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

বৃহস্পতিবার (১৮ মে) ভোর ৬টা থেকে হরতাল কর্মসূচি শুরু হয়, চলবে পরদিন শুক্রবার (১৮ মে) সকাল ৬টা পর্যন্ত।

হরতালকে কেন্দ্র করে রাজ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। কোথাও কোথাও হরতালে ব্যাপক প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। আবার কোথাও জনজীবন স্বাভাবিক রয়েছে।

অনেকেই এ হরতালকে সমর্থন না করলেও যানমালের সুরক্ষার কথা চিন্তা করে ঘর থেকে বের হচ্ছেন না। বের করছেন না যানবাহনও। তাই পুরো শহরেজুড়ে ফাঁকা রয়েছে রাস্তাঘাট।

হরতালের সমর্থনে কংগ্রেস কর্মী সমর্থকরা পিকেটিং ও পশ্চিম আগরতলা থানার সামনে রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানাচ্ছেন।

পিকেটারের কারনে আগরতলাসহ ধর্মনগর রেলওয়ে ষ্টেশন থেকে কোনো ট্রেন ছেড়ে যায়নি।

তবে হরতালকে কেন্দ্র করে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সব ধরনের জরুরি সেবা হারতালের আওতার বাইরে রাখা হয়েছে।

প্লেনের যাত্রীদের যাতে কোনো অসুবিধা না হয় তার জন্য বাস সেবা চালু করেছে ত্রিপুরা পুলিশ। পশ্চিম আগরতলা থানা থেকে পুলিশ বাসে করে যাত্রীদের বিমানবন্দর পর্যন্ত নিয়ে যাচ্ছে এবং বহিঃরাজ্য থেকে প্লেনে করে আসা যাত্রীদের বাসে করে পশ্চিম আগরতলা থানা পর্যন্ত নিয়ে আসছে।

হরতালের কারণে বিভিন্ন জায়গায় নিরাপত্তা কর্মীর সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে সংবাদ মাধ্যমকে জানান পশ্চিম জেলার পুলিশ সুপার অভিজিৎ শপ্তর্ষী।

হরতাল সর্বাত্বক ভাবে পালিত হচ্ছে বলে জানান প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজীৎ সিনহা। এর জন্য রাজ্যবাসীকে ধন্যবাদ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, মে ১৮, ২০১৭
এসসিএন/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।