ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় এনআইইএলআইটি সেন্টার উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
ত্রিপুরায় এনআইইএলআইটি সেন্টার উদ্বোধন এনআইইএলআইটি আগরতলা সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মন্ত্রী পি পি চৌধুরী

আগরতলা: ত্রিপুরার ন্যাশনাল ইনস্টিটিউট অব ইলেকট্রনিকস অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (এনআইইএলআইটি) আগরতলা সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) দুপুরের দিকে পশ্চিম জেলার বোধজংনগর এলাকায় সেন্টারটি উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উন্মোচন ও প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে তিনতলা বিশিষ্ট প্রশাসনিক ভবনের উদ্বোধন করেন ভারত সরকারের ইলেকট্রনিকস অ্যান্ড আইটি মন্ত্রী পি পি চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন- ত্রিপুরা বিধানসভার ডেপুটি স্পিকার পবিত্র কর, ত্রিপুরা সরকারের শিক্ষা দফতরের ও শিল্প এবং বাণিজ্য দফতরের মন্ত্রী তপন চক্রবর্তী, এডিডির মুখ্য নির্বাহী সদস্য রাধাচরণ দেববর্মা, ত্রিপুরা সরকারের শিল্প ও বাণিজ্য দফতরের প্রধান সচিব এম নাগারাজুসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

উদ্বোধন শেষে উপস্থিত অতিথিরা ক্যাম্পাসে একটি করে গাছের চারা রোপণ করেন।

মন্ত্রী পি পি চৌধুরী বলেন, এখন জীবনের প্রতিটি মুহূর্তে আইটি খাত জড়িত। তাই ভারত সরকার এ শিল্পকে উৎসাহ দিতে সারা দেশে আরও এমন প্রতিষ্ঠান গড়ে তুলবে।

ডেপুটি স্পিকার পবিত্র কর বলেন, এখানে শিক্ষার্থীরা বিভিন্ন কারিগরি বিষয়ে ডিপ্লোমা, ডিগ্রিসহ দক্ষতা বৃদ্ধি সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ নিতে পারবে। ভারত সরকার রাজ্যে এ ধরনের আরও শিক্ষা প্রতিষ্ঠান চালু করতে চাইলে ত্রিপুরা সরকার সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এসসিএন/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।