ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় ১০ হাজার ৩২৩ শিক্ষক চাকরিচ্যুত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
ত্রিপুরায় ১০ হাজার ৩২৩ শিক্ষক চাকরিচ্যুত

আগরতলা: শিক্ষক নিয়োগে অনিয়মের জেরে ত্রিপুরা রাজ্যের ১০ হাজার ৩শ’ ২৩ জন শিক্ষককে চাকরিচ্যুত কর‍ার আদেশে দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত।

মঙ্গলবার ও বুধবার (২৯ মার্চ) দিল্লিতে দীর্ঘ দুই দিনব্যাপী আপিলের শুনানি শেষে দেশটির সর্বোচ্চ আদালত এ রায় দেয়। এদিন সন্ধ্যায় মহাকরণে ত্রিপুরা সরকারের শিক্ষা দফতরের মন্ত্রী তপন চক্রবর্তী সাংবাদিকদের কাছে এ খবর নিশ্চিত করেন।


 
তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছে এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত তাদের চাকরি থাকবে। এর মধ্যে রাজ্য সরকারকে নতুন করে নিয়ম-নীতি মেনে শিক্ষক নিয়োগ দিতে হবে। চাকরিচ্যুতদের মধ্য থেকে যারা যোগ্য তাদেরও নিয়োগ দেওয়া যাবে বলে রায় দিয়েছে সুপ্রিম কোর্ট।

তপন চক্রবর্তী আরও জানান, মামলার সম্পূর্ণ রায়ের কপি রাজ্য শিক্ষা দফতরের কাছে এখনও আসেনি। এলে বিষয়টি আরও স্পষ্ট হবে।

ত্রিপুরা রাজ্যে বিভিন্ন সময় শিক্ষক নিয়োগে ব্যাপক অনিয়ম করেছে সরকার এই অভিযোগে ত্রিপুরা হাইকোর্টে মামলা হয়। মামলায় ত্রিপুরা সরকার হেরে যায় তখন রাজ্য সরকার দেশের সর্বোচ্চ আদালতে আপিল করে। আপিলের রায়ে হাইকোর্টের রায় বহাল থাকে।
 
একসঙ্গে এতজন শিক্ষকের চাকরিচ্যুতির খবরে ত্রিপুরা রাজ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
 
বাংলাদেশ সময়: ০৫১১ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।