ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

ত্রিপুরার আট জেলায় আয়ুষ হাসপাতাল করতে প্রস্তুত ভারত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
ত্রিপুরার আট জেলায় আয়ুষ হাসপাতাল করতে প্রস্তুত ভারত আয়ুষ মন্ত্রকের মন্ত্রী শ্রীপদ ইয়েসু নায়েক

আগরতলা: ত্রিপুরা সরকার চাইলে রাজ্যের আটটি জেলাতে একটি করে আয়ুষ হাসপাতাল স্থাপন করতে প্রস্তুত ভারত সরকারের আয়ুষ দফতর। তিন দিনের সফরে সরকারের আয়ুষ মন্ত্রকের মন্ত্রী শ্রীপদ ইয়েসু নায়েক মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ত্রিপুরা রাজ্য এসে ঊনকোটি জেলার আয়ুষ হাসপাতাল ও উত্তর জেলা পরিদর্শন করেন।

বুধবার (১ মার্চ) সফরের দ্বিতীয় দিনে গোমতী জেলা বিভিন্ন প্রকল্প পরিদর্শন ও আগরতলার আয়ুর্বেদিক হাসপাতাল পরিদর্শন করেন ইয়েসু নায়েক।

হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের সঙ্গে, পরিকাঠামো সংক্রান্ত বিষয়ে হাসপাতালের ডাক্তারসহ অন্যান্য কর্মচারীদের সঙ্গে কথা বলেন তিনি।

সব শেষে বুধবার (১ মার্চ) সন্ধ্যায় ত্রিপুরা প্রদেশ বিজেপি দলের অফিসে এক সংবাদ সম্মেলনে জানান ত্রিপুরা সরকার চাইলে রাজ্যের আটটি জেলাতে একটি করে আয়ুষ হাসপাতাল স্থাপন করতে প্রস্তুত ভারত সরকারের আয়ুষ দফতর বলে জানান মন্ত্রী শ্রীপদ ইয়েসু নায়েক।

তিনি আরও জানান এজন্য ভারত সরকার খরচ করবে ৯০ শতাংশ, রাজ্য সরকারকে খরচ করতে হবে মাত্র ১০ শতাংশ।

তবে ত্রিপুরা সরকার ভারত সরকারের কাছে এ বিষয়ে কোনো আগ্রহ প্রকাশক করেনি বলেও ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী। সেই সঙ্গে তিনি আভিযোগ করেন ভারত সরকারের পাঠানো অনুদান ত্রিপুরা সরকার খরচ করতে পারে না।

বাংলাদেশ সময়: ০৩২৪ ঘণ্টা, মার্চ ০২, ২০১৭
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।