ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতার বেহালা পূর্ব আসন থেকে নির্বাচিত হতে চান মমতা ব্যানার্জি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, জুন ২৫, ২০১১
কলকাতার বেহালা পূর্ব আসন থেকে নির্বাচিত হতে চান মমতা ব্যানার্জি

কলকাতা: নন্দীগ্রাম নয়, ভবানীপুরও নয়। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কলকাতার বেহালা পূর্ব বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের মধ্য দিয়ে বিধানসভায় নির্বাচিত হতে চান।

তৃনমুল সুত্রে এই খবর পাওয়া গেছে।

তৃণমুল সুত্র থেকে বলা হয়, বেহালা পূব কেন্দ্রে বর্তমান বিধায়ক ও কলকাতার মেয়র শোভন চ্যাটার্জি তার প্রিয় দিদির জন্য এই আসনটি ছেড়ে দিচ্ছেন। আর সব যদি ঠিক থাকে তাহলে কলকাতার মেয়র আগামী লোকসভা নির্বাচনে মমতা ব্যানর্জির কেন্দ্র দক্ষিণ কলকাতা থেকে প্রতিদ্বন্ধিতা করবেন।

এক্ষেত্রে যদি ১৯৬৯ সালে দ্বিতীয় যুক্তফ্রন্ট সরকারের আমলে বিলুপ্ত বিধান পরিষদ আবার গঠন করা হয় তবে মমতা ব্যানার্জি বিধান পরিষদের সদস্য হয়ে মুখ্যমন্ত্রী থেকে যেতে পারেন।

কিন্তু বিধান পরিষদ নতুন করে শুরু করার বিষয়ে আইনি জটিলতা রয়েছে। তাছাড়াও বেশ কিছুটা সময় লাগতে পারে। অন্য দিকে বিধান পরিষদ নিয়ে বিরোধী জোট বামফ্রন্টের তীব্র বিরোধিতা রয়েছে। শুধু তাই নয় সরকারের জোট শরিক একমাত্র বামপন্থীদল এসএউসি’ও এর বিরোধিতা করছে।

সেই কারণেই নাকি মমতা ব্যানার্জি উপনির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন এমনটাই তৃণমুুল সুত্রের খবর।

উল্লেখ্য, রাজ্যে বিধানসভার আইন অনুযায়ী মুখ্যমন্ত্রী যদি বিধায়ক না হন তা হলে কার্যভার গ্রহণের ৫ মাসের মধ্যে তাকে বিধায়ক হতে হবে। এক্ষেত্রে মমতা ব্যনার্জির কার্যকাল ১ মাস পার হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ০২২০ ঘন্টা, জুন ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।