ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরা রাজ্যেও এন আর সি চালুর দাবী আই এন পি টি’র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
ত্রিপুরা রাজ্যেও এন আর সি চালুর দাবী আই এন পি টি’র ইন্ডিজেনাস ন্যাশনেলিষ্ট পার্টি অব ত্রিপুরা

আগরতলা: ভারতের উত্তরপূর্বাঞ্চল'র আসাম রাজ্যের মতো ত্রিপুরা রাজ্যেও জাতীয় নাগরিক পঞ্জি(এন আর সি) চালু করার জন্য জোর দাবী করছে রাজ্যের জনজাতি ভিত্তিক আঞ্চলিক রাজনৈতিক দল ইন্ডিজেনাস ন্যাশনেলিষ্ট পার্টি অব ত্রিপুরা(আই এন পি টি)।

তারা গত কয়েক মাস ধরে স্থানীয় ভাবে এই দাবী জানিয়ে এলেও এখন দলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই দাবী তারা জাতীয় স্তরে নিয়ে যাবেন। এই বিষয়ে সিদ্ধান্ত করতে দলটি'র কেন্দ্রী কমিটি শনিবার(৪ আগস্ট) দুপুরে বৈঠকে বসে।

আগরতলার প্রগাতি রোড এলাকার দলের কার্যালয়ে হয় বৈঠকটি।  

এদিন বৈঠকে উপস্থিত ছিলেন দলের সভাপতি বিজয় কুমার রাংখল, সাধারণ সম্পাদক জগদীশ দেববর্মাসহ কেন্দ্রীয় কমিটির সদস্যরা।  

বৈঠক শেষে সন্ধ্যায় দলের সভাপতি বিজয় কুমার রাংখল বাংলানিউজকে জানান, তারা আসাম রাজ্যের মতো ত্রিপুরা রাজ্যেও এন আর সি চালুর পক্ষে। তা যাতে রাজ্যে চালু করা যায় এর জন্য দল'র তরফে এন আর সি'র রেজিস্টার জেনারেলকে একটি দাবী সনদ পাঠাবেন। এই দাবী সনদ'র কপিটি ভারতের প্রাধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্র মন্ত্রক'র মন্ত্রী রাজনাথ সিং'কেও পাঠাবেন।  

পাশাপাশি তিনি বলেন, সম্প্রতি আসাম রাজ্যে এন আর সি'র খসড়া তালিকায় যে ৪০লাখ লোকের নাম বাদ পড়েছে, তাদের অনেকেই ত্রিপুরা রাজ্যে চলে আসার চেষ্টা করছেন বলে আশঙ্কা করছেন।  

এই সকল লোক যাতে ত্রিপুরা রাজ্যে এসে বসবাস না করতে পারে তার জন্য আসাম ও ত্রিপুরা রাজ্যের সীমান্তে আধা সামরিক বাহিনী দিয়ে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করতে সরকারের কাছে দাবী জানাবেন।  


বাংলাদেশ সময়: ০৬০৯ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮ 
এসসিএন/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।