ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় বকেয়া মজুরির দাবিতে পৌর পরিষদ ঘেরাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, মে ৭, ২০১৮
ত্রিপুরায় বকেয়া মজুরির দাবিতে পৌর পরিষদ ঘেরাও বিক্ষোভ-মিছিল করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা, ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলায় মেলাঘর এলাকায় বকেয়া মজুরির দাবিতে স্থানীয় চেয়ারম্যানের কার্যালয় (পৌর পরিষদ) ঘেরাও করে বিক্ষোভ-মিছিল করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

সোমবার (০৭ মে) দুপুরে মেলাঘর পৌর পরিষদ ঘেরাও করে বিক্ষোভ-মিছিল করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে চেয়ারম্যান ও পুলিশ প্রশাসনের আশ্বাসে কর্মসূচি তুলে নেন তারা।

শ্রমিকদের অভিযোগ, মেলাঘর পৌর পরিষদের তত্ত্বাবধানে ভারত সরকারের গ্রামীণ রোজগার নিশ্চয়তা প্রকল্পে (মনরেগা) কাজ করেছেন তারা। কিন্তু বকেয়া মজুরি না দিয়ে হঠাৎ করে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এতে কাজ ও ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হচ্ছেন তারা।

শ্রমিকরা বলেন, রাজ্যে নতুন সরকার আসার পর মেলাঘর পৌর পরিষদের কিছু সদস্য তাদের পদ থেকে ইস্তফা দিয়েছেন। এরপর থেকে চেয়ারম্যানসহ অন্যান্য সদস্যরা অফিসে আসছেন না। তাই এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এদিকে, বিক্ষোভের খবর পেয়ে পৌর পরিষদে ছুটে আসেন মেলাঘর থানা পুলিশ। এসময় পুলিশের উপস্থিতিতে চেয়ারম্যান আগামী তিন দিনের বকেয়া মজুরি মিটিয়ে দেওয়ার আশ্বাস দিলে কর্মসূচি তুলে নেন শ্রমিকরা।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মে ০৭, ২০১৮
এসসিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।