ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

যোগ্য শিক্ষক নিয়োগের দাবিতে আগরতলায় বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
যোগ্য শিক্ষক নিয়োগের দাবিতে আগরতলায় বিক্ষোভ আগরতলার ক্যাপিটেল কমপ্লেক্স এলাকার মহাকরণের সামনে জড়ো হন বিক্ষোভকারীরা। ছবি: বাংলানিউজ

আগরতলা: যোগ্য শিক্ষক নিয়োগের দাবিতে বিক্ষোভে অংশ নিলেন ত্রিপুরা রাজ্যের বিভিন্ন কলেজ থেকে শিক্ষক প্রশিক্ষণপ্রাপ্ত (বিএডি) বেকাররা। 

মঙ্গলবার (২৪ এপ্রিল) আগরতলার ক্যাপিটেল কমপ্লেক্স এলাকার মহাকরণের সামনে জড়ো হন বিক্ষোভকারীরা।  

তাদের অভিযোগ, ত্রিপুরা রাজ্যের বর্তমান বিজেপি সরকার ক্ষমতায় আসার আগে রাজ্যে গুণগত মানসম্পন্ন শিক্ষক নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিল।

অথচ বিজেপি সরকার ক্ষমতায় আসার পর শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কিছু কিছু বিষয়ে ছাড় দিচ্ছে। ফলে অনেক অযোগ্য লোক শিক্ষকতার মতো গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব পেতে চলেছেন।  

বিএডি প্রশিক্ষণপ্রাপ্ত বেকারদের পক্ষ থেকে শান্তনু চক্রবর্তী বাংলানিউজকে জানান, ক্ষমতায় আসার আগে শিক্ষা ও স্বাস্থ্যসেবার গুণগত মানের সঙ্গে কোনো আপোষ করবে বলে কথা দিয়েছিল বিজেপি। কিন্তু ক্ষমতায় আসার পর এ প্রতিশ্রুতি রক্ষা করছে না।

বিক্ষোভকারীরা মহাকরণের গেটের সামনে জড়ো হয়ে এ বিষয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে কথা বলতে চান। কিন্তু নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ এতে বাধা দিলে তারা গেটের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ শুরু করেন।

বিক্ষোভকারীরা জানান, সরকার যদি তাদের দাবি না মানে তবে আন্দোলন আরও বড় আকার ধারণ করবে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
এসসিএন/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।