ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বাংলাদেশের অর্জনে আগরতলায় আনন্দ শোভাযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৮
বাংলাদেশের অর্জনে আগরতলায় আনন্দ শোভাযাত্রা বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা

আগরতলা: সম্প্রতি জাতিসংঘ’র এক জরিপে বাংলাদেশ স্বল্পোন্নত দেশের মর্যাদা থেকে উন্নয়নশীল দেশের মর্যাদায় উন্নীত হওয়া আগরতলায় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আগরতলাস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশন উদ্যোগে বুধবার (৪ এপ্রিল) বিকেলে রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাজপথ প্রদক্ষিণ করে।  

শোভাযাত্রায় সহকারী হাইকমিশনের সব কর্মকর্তা-কর্মীচারিরা ও তাদের পরিবারের সদস্যদের পাশাপাশি আগরতলার বুদ্ধিজীবী, বিভিন্ন বয়সী মানুষসহ কচিকাঁচারাও অংশ নেয়।


বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা
শোভাযাত্রা শেষে আবারও রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনের আম্রকুঞ্জের তলায় এসে জড়োহন। সেখানে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

আলোচনা সভায় উপস্থিত ছিলন- সহকারী হাইকমিশনার মো. সেখাওয়াত হোসেন, প্রথম সচিব মো. মনিরুজ্জামান, দ্বিতীয় সচিব ইকবাল হোসেনসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

কিভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরবর্তী সময় তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে এ বিষয়টি আলোচনায় উঠে আসে।  

আলোচনা শেষে রাজধানীর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পবেশনের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।