ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

খগেন দাসের মৃত্যুতে সিপিএমের কর্মসূচি স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
খগেন দাসের মৃত্যুতে সিপিএমের কর্মসূচি স্থগিত খগেন দাসের মরদেহে শ্রদ্ধা নিবেদন নেতাকর্মীদের

আগরতলা: ত্রিপুরা রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান খগেন দাসের মৃত্যুতে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া-মার্ক্সিস্ট (সিপিআইএম) দলের দু’দিনের কর্মসূচি স্থগিত করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) দলের ত্রিপুরা রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য ও পরিবহনমন্ত্রী মানিক দে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, শনিবার (২০ জানুয়ারি) দিনগত রাত ৩টা ২৫মিনিটে সিপিআইএম দলের কেন্দ্রীয় কমিটির বৈঠক চলাকালে কলকাতার ত্রিপুরার নিজ ভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খগেন দাস।

তার বয়স হয়েছিলো ৮০ বছর। তার আকস্মিক মৃত্যুতে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনেকটাই ভেস্তে গেয়েছে।

নির্বাচনকে সামনে রেখে সোমবার দলের রাজ্য কমিটির বৈঠক হওয়ার কথা ছিলো। বৈঠকের সিদ্ধান্তের ভিত্তিতে ত্রিপুরা রাজ্য বামফ্রন্টের শরিক দলের নেতাদের সঙ্গে বৈঠক হওয়ার পরিকল্পনা ছিলো। এই দুই বৈঠকের সিদ্ধান্তের উপর ভিত্তি করে বামফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণা দেওয়ার কথা। খগেন দাসের মৃত্যুর জন্য রোববার ও সোমবার দলের সব ধরনের প্রকাশ্য কর্মসূচি স্থগিত রাখা হয়েছে।

এই দু’দিন দলের পতাকা অর্ধনমিত থাকছে বলে মানিক দে।

রোববার (২১ জানুয়ারি) বিকেলে প্লেনে করে খগেনের মরদেহ আগরতলায় নিয়ে আসা হবে।

খগেন দাস ৪ সেপ্টেম্বর ১৯৩৭ সালে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৮ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ত্রিপুরা বিধানসভার সদস্য ছিলেন। ১৯৮৩ থেকে ১৯৮৮ পর্যন্ত ছিলেন মন্ত্রীর দায়িত্বে। ভারতের ১৪তম লোকসভায় তিনি পশ্চিম ত্রিপুরা আসন থেকে নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা জানুয়ারি ২২, ২০১৮
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad