ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

সিআরপির হুইলচেয়ার বাস্কেটবল টিম ইউএস-বাংলায় কাঠমান্ডুতে

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
সিআরপির হুইলচেয়ার বাস্কেটবল টিম ইউএস-বাংলায় কাঠমান্ডুতে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) হুইলচেয়ার বাস্কেটবল টিম

ঢাকা: আন্তর্জাতিক বাস্কেটবল টুর্নামেন্টে অংশ নিতে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) হুইলচেয়ার বাস্কেটবল টিম ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নেপালের কাঠমান্ডু পৌঁছেছে।

সোমবার (১৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে যাত্রা করে নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ১৫ মিনিটে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

দলের কর্মকর্তা সেলিম রহমান, সহকারী রিহ্যাব ম্যানেজার, সিআরপি ইউএস-বাংলা সম্পর্কে বলেন, আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণের পরিকল্পনায় ইউএস-বাংলা এয়ারলাইন্সকে বেছে নেওয়ার কারণ সময়ানুবর্তিতা, আরামদায়ক আসন ব্যবস্থা ও ইন-ফ্লাইট সার্ভিস।

ইউএস-বাংলায় ভ্রমণ করতে পেরে পুরুষ ও নারী বাস্কেটবল সদস্যরা অত্যন্ত আনন্দিত।

সিআরপি বাস্কেটবল সদস্যদের ভ্রমণ স্বাচ্ছন্দ্যময় করার জন্য ১৩ ও ১৯ নভেম্বর ইউএস-বাংলা এয়ারলাইন্স কাঠমান্ডু রুটে ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট এর পরিবর্তে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট পরিচালনা করার সিদ্ধান্ত নেয়। প্লেনে ওঠা-নামার কাজ আরামদায়ক করতে কাঠমান্ডুতে ফ্লাইটের গ্রাউন্ড টাইম নির্ধারিত তারিখে ৪৫ মিনিটের পরিবর্তে এক ঘণ্টা রাখা হয়েছে। এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা ও ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর, কাঠমান্ডু- উভয় বিমানবন্দরে তাদের যাত্রা আরামদায়ক করতে সব ধরনের ব্যবস্থা রয়েছে।  

পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) হুইলচেয়ার বাস্কেটবল টিম আন্তর্জাতিক এ বাস্কেটবল টুর্নামেন্টে সিআরপি থেকে ১৩ জন নারীসহ মোট ৩০ জন সদস্য অংশ নিচ্ছে। এর মধ্যে ১০ জন কর্মকর্তা ও ২০ জন খেলোয়াড়।  

ইউএস-বাংলা এয়ারলাইন্স সিআরপি হুইলচেয়ার টিমের সহযোগী হিসেবে থাকতে পেরে অত্যন্ত আনন্দিত। সামাজিক ও মানবিক দৃষ্টিকোণ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স টিমের সদস্যদের ভ্রমণকে আনন্দময় করার জন্য সব ধরনের সহযোগিতা দিয়েছে। আলাদা চেক-ইন কাউন্টার, আলাদা ইমিগ্রেশন কাউন্টার, বোর্ডিং গেটে স্পেশাল চেক-ইন ব্যবস্থা ও এয়ারক্রাফটে হুইলচেয়ার টিমের সদস্যদের সম্মানসূচক অভিনন্দন বার্তা ঘোষণা করা হয়।

আগামী ১৯ নভেম্বর পাঁচ দিনব্যাপী টুর্নামেন্ট শেষ করে ফের ইউএস-বাংলা এয়ারলাইন্সেই ঢাকায় ফেরার পরিকল্পনা রয়েছে দলটির।  

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad