ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিসিসিআই থেকে পদ হারাচ্ছেন শচীন-সৌরভ-লক্ষণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
বিসিসিআই থেকে পদ হারাচ্ছেন শচীন-সৌরভ-লক্ষণ শচীন-সৌরভ-লক্ষণ। ছবি: সংগৃহীত

শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লক্ষণের সমন্বয় গঠন করা হয় ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি (সিএসি)। যাদের কাজ ভারতীয় ক্রিকেট দলের জন্য সঠিক কোচ নির্বাচন, পাশাপাশি টিম ম্যানেজমেন্টের আনুষাঙ্গিক কাজ করা।

তবে বেশি দিন আর এই পদে থাকছেন না ভারতের সাবেক এই তিন তারকা ক্রিকেটার। ‘স্বার্থের সংঘাত’ ইস্যুতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এই সম্মানিত পদ ছাড়তে হচ্ছে তাদের।

সংবাদমাধ্যমগুলোর বরাতে জানা যায়, বিনা বেতনে কাজ করা শচীন-সৌরভ-লক্ষণকে সরিয়ে দেওয়া হচ্ছে। নতুন করে সাজানো হবে অ্যাডভাইসরি কমিটি। এতদিন এই কমিটির জন্য কোনো অর্থ ব্যয় না হলেও নতুনদের বেতন দিয়েই নিয়োগ দিচ্ছে বিসিসিআই।

ভারতীয় ক্রিকেটের তিন নক্ষত্রকে সরানোর পেছনে মূলত স্বার্থ সংঘাতের ইস্যুকেই প্রধান হিসেবে দেখছে দেশটির সংবাদমাধ্যমগুলো। সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি। আবার ধারাভাষ্যকার হিসেবেও কাজ করেন সম্প্রচারকারী চ্যানেলে।

অন্যদিকে ভিভিএস লক্ষণ বিভিন্ন পত্র পত্রিকায় ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবে কলাম লেখেন। এছাড়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল সানরাইজার্স হায়দ্রাবাদের মেন্টর হিসেবেও কাজ করেন তিনি।

যদিও শচীনের ক্ষেত্রে এমন কোনো সমস্যা নেই, তার ছেলে অর্জুন টেন্ডুলকার বর্তমানে অনুর্ধ্ব-১৯ দলের সদস্য। তাই পরিবারের কেউ বিসিসিআইয়ের সঙ্গে যুক্ত থাকাকেই কারণ হিসেবে দেখা হচ্ছে। শচীনের ক্ষেত্রে উদাহরণ হিসেবে দেখানো হয়, ২০১৫ সালে মধ্যপ্রদেশ নির্বাচক প্রধানের পদ থেকে সরে দাঁড়ান নরেন্দ্র হিরওয়ানিকে। কারণ, তার ছেলে মধ্যপ্রদেশের রাজ্য স্তরের ক্রিকেটার ছিলেন।

বিসিসিআইয়ে বড় ধরনের পরিবর্তনের আভাস দেওয়া হলেও, কমিটির নতুন সদস্য কারা হবে সে বিষয়ে খোলাসা করেনি বোর্ড।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮

এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।