ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

স্টোকসকে ছাড়াই ইংলিশদের তৃতীয় টেস্টের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
স্টোকসকে ছাড়াই ইংলিশদের তৃতীয় টেস্টের দল ঘোষণা মামলার শুনানিতে যাচ্ছেন স্টোকস-ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। যেখানে ১৩ সদস্যের দ্বিতীয় টেস্টের দলই রেখে দেওয়ার সিদ্ধান্ত নিলেন নির্বাচকেরা। যার ফলে ১৮ আগস্ট থেকে ট্রেন্ট ব্রিজের নটিংহ্যামে শুরু হওয়া তৃতীয় টেস্টে দলের বাইরেই থাকতে হচ্ছে তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে।

তবে স্টোকসের বিরুদ্ধে চলমান মামলার রায় যদি তার পক্ষে যায়, বা তিনি যদি নির্দোষ প্রমাণ হন তাহলে তৃতীয় টেস্টেই বিবেচনা করা হতে পারে তাকে।

কিন্তু যে ভাবে স্টোকসের মামলা এগোচ্ছে, তাতে মনে করা হচ্ছে, ইংল্যান্ড অলরাউন্ডারের পক্ষে খুব তাড়াতাড়ি মাঠে ফেরা সহজ হবে না।

আদালতে চলা বিচারপর্ব শেষ হওয়ার পরেই স্টোকস নিয়ে সিদ্ধান্ত নেবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। কিন্তু লর্ডসে ভারতকে উড়িয়ে দেওয়ার পরে আর দেরি না করে তৃতীয় টেস্টের দল ঘোষণা করে দিল ইংল্যান্ড।

বর্তমান পরিস্থিতিতে আবার প্রশ্ন উঠছে, স্টোকসের ক্রিকেট-ভবিষ্যৎ নিয়ে। মঙ্গলবার থেকে জুরিরা স্টোকসের ভাগ্য নিয়ে আলোচনায় বসতে পারেন।

গত বছর ব্রিস্টলে নাইটক্লাবের বাইরে হাতাহাতির কারণে ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হয়েছিলেন এই ইংল্যান্ড অলরাউন্ডার। পরে তার বিরুদ্ধে মামলা করা হয়।

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটি জিতে স্বাগতিক ইংল্যান্ড ২-০তে এগিয়ে রয়েছে। এজবাস্টনে স্টোকস প্রথম টেস্ট খেললেও লর্ডসে দ্বিতীয় টেস্টে মামলার শুনানির কারণে থাকতে পারেননি।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, ১৪ আগস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।