ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সৌম্য জেতালেন টাইগার ‘এ’ দলকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
সৌম্য জেতালেন টাইগার ‘এ’ দলকে সৌম্য সরকার-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

জাতীয় দলের হয়ে ক’দিন আগেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছেন সৌম্য সরকার। কিন্তু সেই ব্যর্থতার বৃত্তেই ছিলেন। তবে আয়ারল্যান্ড সফরের প্রথম আনঅফিসিয়াল টি-টোয়েন্টিতে তার ব্যাটে ভর করেই জয় পেল বাংলাদেশ ‘এ’ দল।

৪ উইকেটের এ জয়ে সৌম্য’র ব্যাট থেকে ‍আসে ৫৭ রানে দুর্দান্ত এক ইনিংস। সঙ্গে নাজমুল হোসেন শান্ত ও তরুণ আফিফ হোসেনদের ব্যাটও কথা বলেছে।

প্রথমে ব্যাট করা আইরিশ ‘এ’ দল নির্ধারিত ২০ ওভারের শেষ বলে অল আউট হওয়া পর্যন্ত ১৫২ রান সংগ্রহ করে। জবাবে ১৮ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে এই জয় তুলে নেয় সফরকারী বাংলাদেশ।

১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা অবশ্য টাইগার ‘এ’ দলের ভালো হয়নি। ওপেনার জাকির হোসেন দলীয় শূন্য রানে বোল্ড হয়ে ফেরেন। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৬২ রানের পার্টনারশিপ গড়েন এ ম্যাচে নেতৃত্বে থাকা সৌম্য ও শান্ত। শান্ত ২৩ বলে ৩৮ করে ফিরে গেলেও হাফসেঞ্চুরি তুলে নেন সৌম্য। ৪১ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫৭ করেন এই তারকা। শেষ দিকে ২১ বলে অপরাজিত ৩৫ করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান আফিফ।

ডাবলিনে এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে সিমি সিংয়ের ৪১ ও ওপেনার স্টুয়ার্ট টমসনের ২৮ রানে ভর করে দেশড় রানের কোটা পার করেন স্বাগতিকরা। তবে বাংলাদেশি বোলারদের তোপে নিয়মিত উইকেট হারায় তারা।

শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন ২টি করে উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান নায়েম হাসান ও আফিফ।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, ১৪ আগস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।