ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজ জয়ে আত্মবিশ্বাসী তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
সিরিজ জয়ে আত্মবিশ্বাসী তামিম জয়ে আত্মবিশ্বাসী তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা উঠেছে যাদের হাতে তাদেরকে নিঃসন্দেহে এই ফরম্যাটের সেরা দল বলাই যায়। যেকোনো দলের জন্য কঠিনতম প্রতিপক্ষের একটি এই ওয়েস্ট ইন্ডিজ। এমন একটি দলকে হারানো যেকোনো দলের জন্যই আত্মবিশ্বাসে এগিয়ে থাকার অস্ত্র। আর এমনটাই মানছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরে মানসিকভাবে পিছিয়ে পড়ে বাংলাদেশ। স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাসে এগিয়ে ছিল উইন্ডিজরা।

কিন্তু ফ্লোরিডায় ১২ রানের জয়ে এখন সিরিজ নির্ধারনী শেষ ম্যাচে আত্মবিশ্বাসে এগিয়ে থাকবে বাংলাদেশও, এমনটাই ভাবছেন তামিম।

শনিবার (০৫ আগস্ট) ম্যাচ শেষে সংবাদ মাধ্যমে বাংলাদেশের হয়ে সব ফরম্যাটের সর্বোচ্চ রান সংগ্রহকারী তামিম বলেন, অবশ্যই! আপনি যদি দেখেন আমরা যেভাবে ওয়ানডে সিরিজ শেষ করেছি, সেই ধারাবাহিকতায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচটা আরো ভালো খেলা উচিৎ ছিল। কিন্তু আমরা সেভাবে পারিনি। তবে আমরা সবসময়ই জানি যে আমাদের ঘুরে দাঁড়ানোর সামর্থ্য রয়েছে। আজকের ম্যাচটাই এর একটা উদাহরণ ছিল।

‘আমরা যদি দল হিসেবে খেলতে পারি তাহলে যেকোন দিন যেকোন দলকেই হারাতে পারি। প্রতিপক্ষ যতোই শক্তিশালী কিংবা বিশেষজ্ঞ খেলোয়াড়দের নিয়ে গড়া হোক না কেন। অবশ্যই এই ম্যাচ জেতায় আমাদের আত্মবিশ্বাসটা তাদের চেয়ে বেশি থাকবে। ’

‘খেলাটাই এমন। আগামীকাল (সোমবার) আবার নতুন করে খেলা হবে। আবার নতুন করে সব শুরু করতে হবে। যারা ভালো খেলবে তারাই জিতবে। আমরা জিতে গেছি বলেই কালও জিতে যাবো এমন কিছু নয়। আমাদের আবার সব শুরু থেকেই শুরু করতে হবে। যাদের যেটা দায়িত্ব সেটা পুরোপুরি পালন করতে হবে। ’

বাংলাদেশ সময় সোমবার (৬ আগস্ট) সকাল ৬টায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে অঘোষিত ফাইনালে মাঠে নামবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১৮৫৩ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।