ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ছুরি-কাঁচির নিচে যেতে হতে পারে সাকিবকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৮
ছুরি-কাঁচির নিচে যেতে হতে পারে সাকিবকে সাকিব আল হাসান- ছবি: সংগৃহিত

ঢাকা: বাঁহাতের কনিষ্ঠ আঙ্গুলের ব্যথা থেকে পুরোপুরি পরিত্রাণ পাননি টাইগাদের টেস্ট ও টি-টোয়েন্টি দলপতি সাকিব আল হাসান। ফলে তাকে ছুরি-কাঁচির নিচে যেতে হতে পারে।

বাংলাদেশ ক্রি‌কেট বোর্ডের  প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী শনিবার (৪ আগস্ট) সংবাদমাধ্যমকে এই তথ্য দিয়েছেন।

তার দেয়া তথ্যমতে, স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজে আঙ্গুলের ব্যথা প্রশমনে সাকিবকে একটি ব্যথানাশক ইনজেকশন নিয়ে মাঠে নামতে হয়েছে।

এবং সিরিজ শেষে তিনি দেশে ফিরলে তার উন্নত চিকিৎসা শুরু হবে।  

দেবাশীষ চৌধুরী বলেন, 'দ্বিতীয়বারের মতো এই ইনজেকশন নিলেন সাকিব।  এরআগে ইনজুরিতে পড়ার কিছুদিন বাদে অ‌স্ট্রে‌লিয়া গিয়ে প্রথমবারের মতো ইনজেকশন নিয়েছিলেন।  যদিও আমরা দেখেছি অনেক খেলোয়াড়ই এমন চিকিৎসায় চোট নিয়ন্ত্রণে রাখতে পারেন। কিন্তু সমস্যা হয় তখনই যখন ব্যথাটা বারবার হয়। সে‌ক্ষে‌ত্রে তার আঙ্গুলে অস্ত্রপচা‌রের প্রয়োজন হতে পারে। এবং এর ফলে তিনি ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকবেন। ' 

তবে আরেকটি সুত্র বলছে, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে দেশে ফিরেই অস্ত্রোপচারের প্রস্তুতি নেবেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রি‌দেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কনিষ্ঠ আঙ্গুলে ব্যথা পেয়ে ফেব্রুয়ারিতে নিজেদের মাঠে শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজের পর মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির প্রথম তিন ম্যাচেও খেলতে পারেননি সাকিব।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
এইচএল/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।