ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফিফা ১৯ ই-স্পোর্টসের দল উন্মোচন করবেন ওজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৮
ফিফা ১৯ ই-স্পোর্টসের দল উন্মোচন করবেন ওজিল মেসুত ওজিল-ছবি: সংগৃহীত

আগামী সেপ্টেম্বরে বাজারে আসছে ফিফার নতুন অফিসিয়াল ই-স্পোর্টস গেমস। আর এই গেমসের দল উন্মোচন করবেন সদ্য জার্মান জাতীয় দল থেকে অবসর নেওয়া আর্সেনালের তারকা ফুটবলার মেসুত ওজিল।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল গেমসের নতুন সংস্করণ আগামী ২৮ সেপ্টেম্বর বাজারে ছাড়বে ফিফা। গেমসটি এক্সবক্স, প্লে স্টেশন, কম্পিউটার, নিনেটেন্ডো সুইচ এবং মোবাইলে খেলার উপযোগী করে বানানো হয়েছে।

আর এই গেমসে নিজের দল উদ্বোধন করবেন ওজিল।

টুইটারে এক পোস্টে ওজিল জানিয়েছেন তার নিজের দল গঠন সম্পর্কে। তিনি জানিয়েছেন, আগামী কয়েক সপ্তাহ তিনি সারা বিশ্বে থেকে খেলোয়াড় বাছাই করবেন। বাছাই শেষ হওয়ার পর তাদের নাম হবে ‘টিম ওজিল’। এই দল ফিফার ই-স্পোর্টসের সকল প্রধান দল ও আন্তর্জাতিক ইএ (ইলেকট্রনিক আর্টস) ফিফা প্রতিযোগীতায় লড়াই করবে।

ই-স্পোর্টস দিয়ে বিগত বছরগুলোতে ব্যাপক সাড়া পেয়েছে ফিফা। ফিফার পৃষ্ঠপোষকতায় এই গেমসে নতুন নতুন টুর্নামেন্ট আর সেরা খেলোয়াড়দের নগদ অর্থ পুরস্কারের ব্যবস্থা করে তুমুল জনপ্রিয়তা পেয়েছে এই গেমস।  

গত জুনে ফিফা ই-বিশ্বকাপের বাণিজ্যিক মুখপাত্র (ব্র্যান্ড অ্যাম্বাসেডর) হিসেবে মেসুত ওজিলের নাম ঘোষণা করা হয়। এবার এই গেমসের ২০১৯ সালের সংস্করণকে বলা হচ্ছে ফিফার সবচেয়ে উচ্চাভিলাষী সংস্করণ। এতে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ এবং ইউরোপা লিগ যুক্ত হচ্ছে। তাছাড়া শট খেলার ধরনেও আনা হচ্ছে উল্লেখযোগ্য পরিবর্তন।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।