ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক এখন আলিসন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক এখন আলিসন আলিসন-ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান তারকা গোলরক্ষক আলিসন বেকারের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করেছে লিভারপুল। রোমা থেকে ৭৫ মিলিয়ন ইউরোতে লিভারপুলে পাড়ি দিয়ে তিনি এখন বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক।

সবচেয়ে দামি গোলরক্ষকের খেতাব এতদিন জুভেন্টাসের ইতালিয়ান গ্রেট জিয়নলুইজি বুফনের দখলে। ২০০১-০২ মৌসুমে পার্মা থেকে ৪৩ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে পাড়ি দেন বুফন।

কিন্তু এখন সেও তকমা আলিসনের দখলে।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালিস্ট লিভারপুলের রক্ষণের প্রধান সমস্যা ছিল গোলরক্ষকদের ব্যর্থতা। লোরিস কারিউস ও সাইমন মিগ্নোলেট কোচ ইয়ুর্গেন ক্লপের প্রত্যাশা পুরণে সফল না হওয়ায় তাদের স্থলে বড় কোন নাম যুক্ত করতে চাইছিলো লিভারপুল। আলিসন আসায় সেই চাহিদাও পূরণ হয়েছে ক্লপের।

অলরেডদের এই নিয়ে চলতি দলবদলের বাজারে চতুর্থবারের মতো খেলোয়াড় ক্রয়। এর আগে নেবি কেইতা, ফাবিনহো ও জেরদান শাকিরিকে দলে ভেড়ায় তারা। সবমিলিয়ে আসন্ন মৌসুমের জন্য খেলোয়াড় কিনতে এরইমধ্যে ২০০ মিলিয়ন ইউরো খরচ করে ফেলেছে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্টরা।

বাংলাদেশ সময় ১২৪১ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।