ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডে সিরিজেই ব্যাটিং পরামর্শক পাচ্ছে টাইগাররা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
ওয়ানডে সিরিজেই ব্যাটিং পরামর্শক পাচ্ছে টাইগাররা ওয়ানডে সিরিজেই ব্যাটিং পরামর্শক পাচ্ছে টাইগাররা জানালেন নিজামউদ্দীন চৌধুরী সুজন

ঢাকা: বাংলাদেশ ক্রি‌কেট বোর্ড (বিসিবি) আনুষ্ঠানিকভাবে না জানালেও সংবাদ মাধ্যম কর্মীরা জানতে পেরেছিলেন টাইগারদের নবনিযুক্ত ব্যাটিং পরামর্শক আর কেউ নন,  সাবেক প্রো‌টিয়া ব্যাটসমন নেইল ম্যাকেঞ্জি এবং জানা যায় সবকিছু ঠিক থাকলে অ্যান্টিগায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ (৪-৮ জুলাই) চলাকালীন সফরকারী বাংলাদেশ দলের সাথে তিনি যোগ দেবেন।

নাম প্রকাশ না করার শর্তে বিসিবির ওই সূত্রটি ম্যাকেঞ্জির যোগদানের দিন তারিখও নির্দিষ্ট করে দিয়েছিলেন। সেটা ছিল ৭ জুলাই।

কিন্তু তার উল্লেখিত ওই তারিখে টাইগারস ডেনে যোগ দেননি সাবেক এই সাউথ আ‌ফ্রিকান ব্যাটসম্যান। তবে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন আশা করছেন, আগামী ২২ জুলাই গায়নায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে থেকেই তাকে দেখা যাবে এবং তার সাথে ২০১৯ আইসিসি বিশ্বকাপ পর্যন্ত চুক্তিতে আবদ্ধ হয়েছে  বিসিবি।

তিনি যে নেইল ম্যাকেঞ্জিই তা অবশ্য বুধবার (১৮ জুলাই) বিসিবি কার্যালয়ে সাংবাদিকদের কাছে খোলাশা করলেন না এই বিসিবি ঊর্ধ্বতন কর্মকর্তা, 'আশা করছি ওয়েস্ট ইন্ডিজে আমাদের জাতীয় দলের সঙ্গে একজন ব্যাটিং কনসালটেন্ট যোগ দেবেন। সব কিছু চূড়ান্ত হয়ে আছে। সব কিছু ঠিক থাকলে আমরা আশা করছি ২২ তারিখের মধ্যে যোগ দেবেন। আমরা এখন যে চুক্তিগুলো করছি সেটা ২০১৯ বিশ্বকাপকে বিবেচনায় রেখেই করছি। '

কেন তার নাম বলা যাচ্ছে না? সাংবদিকদের এমন প্রশ্নের জবাবে চুক্তির দোহাই দিলেন সুজন, 'একটা চুক্তির খুটিনাটি বিষয় থাকে। পুরো বিষয়টি চূড়ান্ত হলে জানিয়ে দেব। '

টাইগারদের ব্যাটিং পরামর্শক কে? এই মুহূর্তে এই প্রশ্নটি যতটা না গুরুত্বপূর্ণ তার চাইতে বোধ হয় অধিক গুরুত্বপূর্ণ প্রায় ১ বছর খোঁজাখুঁজির পর টাইগারদের জন্য অপরিহার্য ব্যক্তিটিকে খুঁজে পেয়েছে সেটাই। কেননা গেল বছরের জুলাইয়ে থিলান সামরাবিরার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর থেকেই ব্যাটিং পরামর্শক খুঁজে আসছিলো বিসিবি।

তবে এটাও ঠিক কোচ নিয়োগে বাংলাদেশ ক্রি‌কেট বোর্ড সবসময়ই দূরদর্শিতার পরিচয় দিয়ে আসছে।

যা হোক, দুই ম্যাচ সিরিজের টেস্টে স্বাগতিক ক্যারিবিয়ানদের কাছে সফরকারী বাংলাদেশ নির্মমভাবে ধরাসায়ী হওয়ার পর আগামী ২২ জুলাই গায়নায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নামছে কোচ স্টিভ রোডসের শিষ্যরা। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। আর তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ জুলাই, সেইন্ট কিটসে।

সিরিজে অংশ নিতে গেল ১৬ জুলাই ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা হয়েছেন টাইগার ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ১৮ জুলাই, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।