ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফুটবল মাতাতে আসছেন উসাইন বোল্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
ফুটবল মাতাতে আসছেন উসাইন বোল্ট ফুটবল অনুশীলন করছেন উসাইন বোল্ট-ছবি: সংগৃহীত

এবার অ্যাথলেটিক্স ছেড়ে ফুটবলেই ক্যারিয়ার গড়তে চলেছেন বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট। সব ঠিক থাকলে অস্ট্রেলিয়ার ঘরোয়া ফুটবল ‘এ’ লিগে খেলতে দেখা যাবে এ জ্যামাইকান স্প্রিন্টারকে।

স্প্রিন্টের প্রায় সব রেকর্ড নিজের করে নিয়েছেন। অ্যাথলেটিক্সের ইতিহাসে সবচেয়ে সফল তারকাদের একজন হয়েছেন।

ইতিহাসে নাম লেখানোর পর গত বছর স্প্রিন্ট থেকে অবসর নেন তিনি।  তবে তা শুধুই স্প্রিন্ট থেকে। নিজের আরেক স্বপ্ন ঠিকই বাস্তবায়ন করতে চলেছেন উসাইন বোল্ট। তার বহুদিনের স্বপ্ন ফুটবলার হবেন। এই লক্ষ্যে বেশ কয়েকবার ট্রায়ালেও নেমেছিলেন। তবে তখন থিতু হতে পারেন নি ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্ত বোল্ট।

তবে এবার বোল্টের স্বপ্ন সত্যি হওয়ার পথে। অজি ফুটবল ক্লাব সেন্ট্রাল ম্যারিনার্স ক্লাবে ট্রায়াল দিতে হাজির হয়েছেন তিনি। টানা ৬ সপ্তাহ সেখানে ট্রায়ালে অংশ নেবেন বিশ্বের দ্রুততম মানব। সেই ট্রায়াল পর্ব পার হতে পারলেই তাকে দেখা যাবে অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে মাঠ মাতাতে।

গত বছর ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে অবসর নেওয়ার পর জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড, দক্ষিণ আফ্রিকার মামেলোদি সানডাউন্স এবং নরওয়ের একটি ক্লাবে অনুশীলনে অংশ নিতে দেখা গেছে ৮ বারের অলিম্পিক স্বর্ণপদকজয়ী বোল্টকে।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
এমএইচএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।