ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আবার এক হচ্ছেন রোনালদো-জিদান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
আবার এক হচ্ছেন রোনালদো-জিদান! রিয়ালের গুরু-শিষ্য এখন ক্লাবের সাবেক হলেও আবার তাদের এক হওয়ার খবর জানা গেছে

রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদান তার খেলোয়াড়ি জীবনের পুরনো ক্লাব জুভেন্টাসে ফিরছেন। তবে কোচ হিসেবে নয়, জুভিদের স্পোর্টিং ডিরেক্টর ফাবিও প্যারাতিচির উপদেষ্টা হিসেবে।

অর্থাৎ আবারও একসঙ্গে দেখা যাবে গুরু-শিষ্য জিদান ও রোনালদোকে,  হোক তা ভিন্ন ভূমিকায়।
 
আগামী অক্টোবরে নিজের নতুন দায়িত্ব গ্রহণ করতে তুরিনে যাবেন ফরাসি গ্রেট জিনেদিন জিদান।

সেখানে সদ্যই রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি দেওয়া সাবেক শিষ্য রোনালদোর সঙ্গে একত্রে দেখা যাবে তাকে।

ইতালিয়ান সংবাদমাধ্যমের বরাতে স্প্যানিশ পত্রিকা মার্কা জানিয়েছে, ১৭ বছর পর জুভেন্টাসে ফিরছেন জিজু। ২০০১ সালে ‘তুরিনের বুড়ি’দের ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি দেন তিনি।
 
জুভেন্টাসে থাকাকালীন সময়ে সদ্য বিশ্বকাপজয়ী ফরাসি কোচ দিদিয়ের দেশম, ইতালিয়ান গ্রেট আলসেন্দ্রো ডেল পিয়েরো এবং এডগার ডেভিডস এর পাশাপাশি জিদান মার্সেলো লিপ্পির দলটির অন্যতম প্রধান খেলোয়াড় এবং প্লে-মেকার ছিলেন। ২০০১ সালে জিদান জুভেন্টাস থেকে রেকর্ড পরিমাণ ৭৭.৫ মিলিয়ন ট্রান্সফার ফি’র বিনিময়ে ৪ বছর মেয়াদে রিয়াল মাদ্রিদে যোগ দেন।
 
জুভেন্টাসে পাঁচ বছর খেলে দু’টি সিরি আ’র ট্রফি, একটি সুপারকোপা ইতালিয়ানা, একটি উয়েফা সুপার কাপ, একটি ইন্টারকন্টিনেন্টাল কাপ এবং একটি ইন্টারটোটো কাপ জেতেন জিদান।

সাবেক গুরু জিদানের অধীনে টানা তিন ইউরোপা সেরার মুকুট জেতার স্বাদ পেয়েছেন রোনালদো। ১০৫ মিলিয়ন ইউরোতে তাকে দলে ভিড়িয়েছে তুরিনের ক্লাবটি। আবারও তাদের যুগলবন্দী জুভেন্টাসকে কেমন সাফল্য এনে দেয় সেটাই দেখার অপেক্ষায় জুভিভক্তরা।

বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এমএইচএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।