ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফুটবলের নতুন ‘স্পেশাল ওয়ান’ রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
ফুটবলের নতুন ‘স্পেশাল ওয়ান’ রোনালদো জুভেন্টাসের জার্সি হাতে ক্লাবের খেলোয়াড় পরিচিতিমূলক অনুষ্ঠানে রোনালদো- ছবি: সংগৃহীত

ক্যারিয়ারে প্রাপ্তি তো কম নয়। ৩৩ বছর বয়সেই নামের পাশে অগণিত অর্জন। এই বয়সে অনেক ফুটবলার হয়তো ক্যারিয়ার সমাপ্তির চিন্তা শুরু করে দিতেন। কিন্তু তিনি যে ক্রিস্টিয়ানো রোনালদো। নতুন নতুন চ্যালেঞ্জ নিতে তিনি সদা প্রস্তুত। তিনি অন্যদের চেয়ে আলাদা। তাইতো জুভেন্টাসে আনুষ্ঠানিক যোগদান শেষে জানিয়ে দিলেন তিনি ‘নতুন স্পেশাল ওয়ান'।

গত সোমবার (১৬ জুলাই) জুভেন্টাস ক্লাবের নতুন খেলোয়াড় হিসেবে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হয় ক্রিস্টিয়ানো রোনালদোকে। তার আগে সম্পন্ন হয় তার মেডিক্যাল পরীক্ষা-নিরীক্ষা।

তারপর জুভেন্টাসের অ্যালিয়েঞ্জ স্টেডিওতে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এই তারকা ফুটবলার জানালেন, তিনি আগের চেয়ে আরও বেশি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত, যেখানে তার সমবয়সী অনেক তারকা এই সময় মার্কিন যুক্তরাষ্ট্র, চীন কিংবা কাতারে গিয়ে ক্যারিয়ারের শেষ ক্ষণের প্রতিক্ষা করেন। তাইতো বেশ বড় গলায় তিনি নিজেকে অন্যদের চেয়ে আলাদা তথা ‘স্পেশাল ওয়ান’ দাবি করলেন।

রোনালদো বলেন, রিয়াল মাদ্রিদে কাটানো ৯ বছর ছিল অসাধারণ, কিন্তু এটা আমার জীবনের একদম নতুন এক অধ্যায়। তাই আমি আমার সমর্থকদের হৃদয় থেকে ধন্যবাদ জানাই। তবে আমাকে এখন এই নতুন পদক্ষেপের দিকে নজর দিতে হবে। আমি খেলার জন্য প্রতিক্ষা করছি। আমি মোটিভেটেড, মনোযোগী এবং সেটার দিকে নিবদ্ধ।

‘আমি আগের মতোই সেরা খেলোয়াড় তা দেখাতে ইচ্ছুক। আমি অনুশীলনে কঠোর পরিশ্রম করবো। আমি মনে করিনা আমি যেমন তার চেয়ে বেশি কিছু আমাকে দেখাতে হবে। কিন্তু আমি উচ্চাভিলাষী এবং চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। আমি কমফোর্ট
জোনে থাকতে পছন্দ করিনা, আমি নতুন চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। ম্যানচেস্টার ও মাদ্রিদের অভিজ্ঞতা শেষে আমি জুভেন্টাসে ইতিহাসের অংশ হতে চাইবো। আমি আশা করি সব ঠিকঠাক হবে।

মধ্যপ্রাচ্য কিংবা চীন থেকে পাওয়া আরও বড় অফার যে তিনি ফিরিয়ে দিয়ে জুভেন্টাসকে বেছে নিয়েছেন তাও খোলাসা করেন রোনালদো। ‘আমি এখানে (জুভেন্টাসে) কারণ এটা আমার ক্যারিয়ারের নতুন চ্যালেঞ্জ। এটা বড় ক্লাব এবং আমি সম্মান রেখেই বলছি সাধারণত আমার বয়সী খেলোয়াড়েরা কাতার কিংবা চীনে যায়। তাই এই হিসেবে এমন গুরুত্বপূর্ণ ও অসাধারণ ক্লাবে আসতে পারায় আমি অনেক খুশি।

তুরিনে চার বছরে জুভেন্টাস তাকে কি দেবে এমন প্রশ্নের জবাবে তার উত্তর, আমি দেখতে পাচ্ছি জুভেন্টাস এমন একটা ক্লাব যারা অনেক সফলতা পাবে। তারা ঘরোয়া কাপ এবং সিরি আ’র শিরোপা জিতেছে এবং তারা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলেছে, তাই আমি আমি আসতে পেরে গর্বিত, আমি গর্বিত এটা ভেবে যে তারা আমার প্রতি আগ্রহ দেখিয়েছে।

‘আমি আশা করি ম্যাচ চলাকালে আমি অনেক বেশি জবাব দিতে পারবো, আমি এটাই করতে পারি। আমি আশা করি আমি তাদের আরও উপরের পর্যায়ে নিতে পারবো। ’

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে তার অর্জন ঈর্ষা জাগানিয়া। এই সময়ে পাঁচটি ব্যালন ডি’অর জিতেছেন। এক রিয়ালে থাকতেই চারবার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার পাশাপাশি চারবার বিশ্বসেরা খেলোয়াড়ের তকমা ঝুলিতে পুরেছেন এই পর্তুগিজ তারকা। রিয়ালের হয়ে তার গোল সংখ্যা ৪৫১।

১১০ মিলিয়ন ইউরোতে রিয়াল ছেড়ে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের সঙ্গে চার বছরের চুক্তি হয়েছে রোনালদোর। এই চার বছরে তার পেছনে সবমিলিয়ে ‘তুরিনের বুড়ি’দের খরচ হবে প্রায় ৩০০ মিলিয়ন ইউরো। আর চার বছর পরে তার বয়স হবে ৩৭।

বাংলাদেশ সময় ১৬১২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।