ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

রিয়ালের নতুন কোচ হুলেন লোপেতেগুই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুন ১২, ২০১৮
রিয়ালের নতুন কোচ হুলেন লোপেতেগুই হুলেন লোপেতেগুই- ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদের নতুন কোচ হলেন হুলেন লোপেতেগুই। বিশ্বকাপ শেষে রিয়ালের দায়িত্ব নেবেন বর্তমান স্প্যানিশ কোচ। রিয়ালের সাথে তিন বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন নতুন কোচ।

টানা তিন ইউরোপ সেরার মুকুট মাথায় নিয়ে রিয়াল মাদ্রিদ ছাড়েন ক্লাবটির ইতিহাসের অন্যতম সফল খেলোয়াড় ও কোচ জিনেদিন জিদান। রিয়াল ছেড়ে অবিশ্বাস্য বেতনে কাতারের জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন এই ফরাসি গ্রেট।

তার বিকল্প কে হবেন তাই নিয়ে এতোদিন অনেকের নাম উঠে এলেও গুঞ্জনের অবসান ঘটিয়ে স্পেনের জাতীয় দলের বর্তমান কোচ হুলেন লোপেতেগুইয়ের হাতে দায়িত্ব তুলে দিলো লস ব্ল্যাঙ্কোসরা।

স্পেন জাতীয় দলের কোচ হিসেবে ২০১৬ সালে যোগ দেয়ার আগে পোর্তোর কোচের দায়িত্ব সামলেছেন লোপেতেগুই। ৫১ বছর বয়সী এই সাবেক স্প্যানিশ গোলরক্ষক বিশ্বকাপ শেষে রিয়ালের দায়িত্বে যোগ দেবেন। খেলোয়াড়ি জীবনে মাত্র এক ম্যাচের জন্য রিয়ালে খেলা লোপেতেগুই স্পেন অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-২০, অনূর্ধ্ব-২১ দলের দায়িত্বও সামলেছেন।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, জুন ১২, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।