ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

লিভারপুল সমর্থককে হত্যাচেষ্টায় রোমার দুই সমর্থক আটক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
লিভারপুল সমর্থককে হত্যাচেষ্টায় রোমার দুই সমর্থক আটক লিভারপুল-রোমা সমর্থকদের মাঝে সংঘর্ষ। ছবি: সংগৃহীত

লিভারপুলের এক সমর্থককে হত্যাচেষ্টার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ইতালীয় ফুটবল ক্লাব রোমার দুই সমর্থক। আক্রমণের শিকার লিভারপুল সমর্থকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে রয়টার্স।

মঙ্গলবার (২৪ এপ্রিল) রাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ইংলিশ জায়ান্ট লিভারপুলের মুখোমুখি হয় রোমা। অ্যানফিল্ডে দুই দলের লড়াইয়ের আচ গিয়ে পড়ে মাঠের বাইরের সমর্থকদের ওপর।

 

খেলা শুরু হওয়ার কিছুক্ষণ আগে স্টেডিয়ামের পাশেই ‘অল রেড’ সমর্থকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন রোমার কয়েকজন সমর্থকরা। একপর্যায়ে তর্ক থেকে হাতাহাতির শুরু। এ সময় ৫৩ বছর বয়সী এক লিভারপুল সমর্থকের ওপর ঝাপিয়ে পড়েন দুই রোমা সমর্থক।  

রোমার সমর্থকদের আক্রমণ থেকে বাঁচার চেষ্টা করছেন ওই লিভারপুল সমর্থক- এমন একটি ছবি অনলাইনে ভাইরাল হয়ে পড়ে।

সমস্যার শুরু খেলা আরম্ভ হওয়ার এক ঘণ্টা আগে, যখন স্টেডিয়ামের বাইরে উপস্থিত রোমা সমর্থকরা স্বাগতিক দর্শকদের ওপর হাতুড়ি, বেল্ট নিয়ে হামলে পড়ে। হামলার একপর্যায়ে পুলিশের হস্তক্ষেপে পিছিয়ে যায় হামলাকারীরা।  

ঘটনাস্থল থেকে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। একইসঙ্গে হামলায় জড়িত থাকার অভিযোগে ২৫ ও ২৬ বছর বয়সী দুই রোমা সমর্থককে গ্রেপ্তার করে পুলিশ। তাদের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।  

এছাড়াও আরও ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে অস্ত্র, মাদক ও সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগে। লিভারপুল ক্লাবের পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করেছে।  

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।