ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টি আইনে কলকাতাকে হারালো গেইলরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
বৃষ্টি আইনে কলকাতাকে হারালো গেইলরা ছবি: সংগৃহীত

আইপিএলের ১৮তম ম্যাচে মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাব। যেখানে ইডেন গার্ডেনে টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। তবে বৃষ্টি আইনে গেইল ও রাহুলের ঝড়ো ব্যাটিংয়ে ৯ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে পাঞ্জাব।

প্রথমে ব্যাট করা কলকাতা নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৯১ রান করে। পরে পাঞ্জাবে ব্যাটিং ইনিংসের মাঝে বৃষ্টি হানা দিলে ১৩ ওভারে দলটির সামনে টার্গেট দাঁড়ায় ১২৫।

যা ১১ বল বাকি থাকতে অনায়সেই তুলে ফেলে তারা।

১৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনিংয়ে লোকেশ রাহুল ও ক্রিস গেইল ১০ ওভার না পেরুতেই ১১৬ রান তুলে ফেলেন। রাহুল ২৭ বলে ৯টি চার ও দুটি ছক্কায় ৬০ রান করে সুনিল নারাইনের বলে বিদায় নেন। কিন্তু টানা তিন ম্যাচে দারুণ খেলা গেইল ৬২ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ৩৮ বলের ইনিংসে ৫টি চার ও ৬টি ছক্কা হাঁকান এই ক্যারিবীয় দানব।

এর আগে প্রথমে ব্যাট করা কলকাতা শুরুটা অবশ্য ভালো করেনি। দলীয় ৬ রানে ও ব্যক্তিগত ১ রানে বিদায় নেন ওপেনার সুনিল নারাইন। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে ৭২ রানের পার্টনারশিপ গড়ে বিপদ সামাল দেন ক্রিস লিন ও রবিন উথাপ্পা। ব্যক্তিগত ৩৪ রানে অশ্বিনের বলে মাঠ ছাড়েন উথাপ্প।

দারুণ খেলতে থাকা লিন ৭৪ রানে থামেন। ৪১ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে আন্দ্রে টাইয়ের বলে বিদায় নেন এই অস্ট্রেলিয়ান। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ করে দলকে ভালো সংগ্রহ দাঁড় করিয়ে দিতে সাহায্য করেন অধিনায়ক দিনেশ কার্তিক।

পাঞ্জাব বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান বারিন্দ্রার স্রান ও আন্দ্রে টাই। এছাড়া একটি করে উইকেট তুলে নেন মুজিব-উর-রহমান ও অশ্বিন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ২১ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।